The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রমকে গতিশীল করতে চাই- উপাচার্য

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ ১৩ই মার্চ(সোমবার) আবাসন সংকট নিরসনে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করলে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এ কথা বলেন।

আবাসন সংকট নিরসন এবং শিক্ষার্থীদের অস্থায়ী হল সুবিধা চেয়ে উপাচার্য বরাবর স্মারকলিপি জমা দেয় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ১৩ মার্চ সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা স্মারকলিপি নিয়ে শাহজাদপুরে অস্থায়ী প্রশাসনিক ভবনে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. মো. ফিরোজ আহমদ এর কাছে স্মারকলিপিটি জমা দেয়।

এ সময় ট্রেজারার শিক্ষার্থীদের মাননীয় উপাচার্যের সাথে আলোচনা করে দ্রুত সময়ে সমস্যাগুলো সমাধান করার আশ্বাস প্রদান করেন। শিক্ষার্থীদের একজন ওমর ফারুক ডলফিন বলেন, অস্থায়ী হলের ব্যবস্থা না করলে বিশ্ববিদ্যালয়ে ক্লাস চালিয়ে যাওয়া কঠিন হয়ে পড়বে। সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নাজমুল হাসান বলেন, বিশ্ববিদ্যালয় যাত্রার পর থেকে অস্থায়ীভাবে তারা শাহজাদপুরে বিভিন্ন হোস্টেল এবং মেস ভাড়া নিয়ে কার্যক্রম চালিয়ে যাচ্ছেন কিন্তু বর্তমানে বাড়ি ভাড়া বৃদ্ধি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য তাদের পক্ষে আর মেস কিংবা বাড়ি ভাড়া নিয়ে থাকা প্রায় অসম্ভব হয়ে পড়েছে। ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী ফারদিন আরেফিন বলেন, আমরা আশা করছি উপাচার্য মহোদয় অনতিবিলম্বে আমাদের দাবিগুলো মেনে নেবেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো: সোহরাব আলী এবং বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তা।

১৪ই মার্চ মঙ্গলবার সকালে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, স্থায়ী ক্যাম্পাস নির্মাণের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে পরিকল্পনা জমা দেওয়া হয়েছে, আপাতত আমরা স্থায়ী ক্যাম্পাস সংক্রান্ত বিষয়গুলো নিয়ে ভাবছি। তবে, শিক্ষার্থীদের এ বিষয়টিও আমাদের পরিকল্পনায় রয়েছে। কিন্তু, বর্তমানে ইউজিসি এ ধরনের বিষয়গুলোকে নিরুৎসাহিত করছে এবং নতুন নীতিমালায় ফলে এ ধরনের বিষয়গুলোকে পরিহার করা হয়েছে।

প্রফেসর ড. শাহ্ আজম আরও বলেন, আমাদের ক্যাম্পাস না থাকা সত্ত্বেও ওয়েব-ম্যাট্রিক্স র‌্যাংকিংয়ে এবার রবীন্দ্র বিশ্ববিদ্যালয় দ্বিতীয় স্থানে ছিল; আমরা এ গতিধারা অব্যাহত রেখে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রমকে গতিশীল করতে চাই এবং একই সাথে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়কে আমরা একটি পূর্ণাঙ্গ সাংস্কৃতিক ধারার বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠিত করতে জোর দিচ্ছি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.