The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সেশনজট কমাতে কমলো শীতকালীন ছুটি

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ সিরাজগঞ্জের শাহজাদপুরে অবস্থিত বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের নামে প্রতিষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে শীতকালীন ছুটি চারদিন কমিয়ে আনা হয়েছে।

গতকাল ২০ ডিসেম্বর রাতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: শাহ্ রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাথে এক মতবিনিময় সভায় বিষয়টি অবহীত করেন।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি ড. মোহাম্মদ তানভীর আহমেদের সভাপতিত্বে উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর শাহ্ আজম।

প্রধান অতিথির বক্তব্যে রবীন্দ্র উপাচার্য বলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সেশনজট কমিয়ে আনার লক্ষ্যে এবার শীতকালীন ছুটি চারদিন কমানো হচ্ছে। এছাড়া, আগামী ৭ জানুয়ারি দেশে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে যেন মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি পুনরায় নির্বাচিত হয়ে দেশের উন্নয়ন অগ্রযাত্রায় ভুমিকা রাখতে সক্ষম হয়, সে বিষয়ে অবদান রাখার দায়িত্ব আমাদের সকলের। বিশেষত জাতির পিতার স্বপ্ন ছিল বাংলাদেশে বিশ্বকবির নামে একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা। সেই স্বপ্নের বাস্তবায়ন করেছেন তারই সুযোগ্য কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা।

রবি উপাচার্য আরও বলেন, গত দেড় দশকে দেশরত্ন শেখ হাসিনা বাংলাদেশের শিক্ষা, সংস্কৃতি, পররাষ্ট্র, ও আর্থ-সামাজিক ক্ষেত্রে এবং অবকাঠামো উন্নয়নে যুগান্তকারী অবদান রাখেন। তিনি তাঁর প্রতি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণ যেন নির্বাচনে তাঁদের দায়িত্ব পালনের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনার জন্য অবদান রাখতে সক্ষম হন, এ বিষয়েও আলোকপাত করেন প্রফেসর শাহ্ আজম।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির পক্ষ থেকে ভারপ্রাপ্ত সভাপতি ড. মোহাম্মদ তানভীর আহমেদ উপাচার্যের সাথে সহমত পোষণ করেন। এ সময় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের চেয়ারম্যান ও শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.