The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটির প্রথম কার্য নির্বাহী কমিটির যাত্রা শুরু

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ শিক্ষার্থীদের সৃজনশীল চিন্তা এবং সুস্থ প্রতিযোগিতামূলক মনোভাব তৈরি করার লক্ষ্যে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি তাদের প্রথম কার্যনির্বাহী কমিটি প্রকাশ করেছে।

২০১৮ সালে প্রতিষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি যাত্রা শুরু করে।যাত্রা শুরুর পর থেকেই সংগঠনটি সারা বছর জুড়ে থাকে কর্মচঞ্চল।প্রতিষ্ঠার পর থেকেই সংগঠনটি বিষয়ভিত্তিক বিতর্ক প্রতিযোগিতার আয়োজনের মাধ্যমে শিক্ষার্থীদের ভিতরে লুকায়িত সুপ্ত প্রতিভার বিকাশ ঘটিয়ে আসছে।

১২ জুন ২০২৩ তারিখ সোমবার কার্যনির্বাহী কমিটি ঘোষণার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে পুরাতন এই সংগঠনটি।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির প্রতিষ্ঠাকালীন সভাপতি নির্বাচিত হয় অর্থনীতি বিভাগের বিপ্লব এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয় একই বিভাগের শিক্ষার্থী শাহাদাৎ হোসেন।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- মো: শামীম হোসাইন (ভাইস প্রেসিডেন্ট- এডমিন), খাইরুল আনাম সৌহার্দ্য (ভাইস প্রেসিডেন্ট – বাংলা ডিবেট), আনন্দ কুমার ঘোষ (ভাইস প্রেসিডেন্ট- ইংরেজি ডিবেট), আম্মার হোসাইন (জয়েন্ট সেক্রেটারি – এডমিন), শারমিন সুলতানা (জয়েন্ট সেক্রেটারি – ডিবেট অ্যান্ড ওয়ার্কশপ), শ্রাবণী সরকার (জয়েন্ট সেক্রেটারি- ইনফরমেশন অ্যান্ড রিসার্চ), মো. আবু জাফর (অর্গানাইজিং সেক্রেটারি), মেহরা খাতুন অনন্যা (ট্রেজারার), মো. মেহেদী হাসান মুরাদ (প্রোগ্রাম সেক্রেটারি), সাকিব আল হাসান (পাবলিক রিলেশন এন্ড কমিউনিকেশন সেক্রেটারি), অনন্যা সরকার (ইন্টারন্যাশনাল এফেয়ার্স সেক্রেটারি), মো. শাওন সরকার (ইন্টারন্যাশনাল এফেয়ার্স সেক্রেটারি), মো. সাব্বির হোসেন (পাবলিকেশন /এডিটরিয়াল সেক্রেটারি), সাইমুম সিদ্দিকী (পাবলিসিটি সেক্রেটারি), ফায়েজুর রহমান (পাবলিসিটি সেক্রেটারি), মো. কাইয়ুম হাসান (পাবলিসিটি সেক্রেটারি)।

এছাড়াও এক্সিকিউটিভ মেম্বার হিসেবে দায়িত্ব পেয়েছেন ইমন রানা, আফসানা মিমি আলভী, মো. সজীব হোসেন বাধন, অংকুর বিশ্বাস, রিদয় কুমার।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির উপদেষ্টা শারমিন সুলতানা বলেন,আমি নতুন কার্যনির্বাহী সদস্যদের নিয়ে আশাবাদী। নিশ্চয়ই তারা নতুন নতুন কার্য পরিকল্পনার মাধ্যমে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটকে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে এগিয়ে নিয়ে যাবে।

সংগঠনটির নব নির্বাচিত সভাপতি বিপ্লব দ্যা রাইজিং ক্যাম্পাসকে জানায়, আমাকে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটির সভাপতি মনোনীত করায় আমাদের মাননীয় উপাচার্য প্রফেসর ড: মো: শাহ আজম স্যার এবং আমাদের সম্মানিত উপদেষ্টা শারমিন সুলতানা ম্যাম এর প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানাই। এটি রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সব থেকে প্রাচীন এবং সক্রিয় সংগঠন ।

২০১৮ সালে প্রতিষ্ঠিত এই সংগঠনটি তার বিভিন্ন কর্মকান্ডে বছরজুড়ে কর্মচঞ্চল। আমাদের উদ্দেশ্য হলো সদস্যদের বিতর্কের দক্ষতা উন্নত করা। তাদের মধ্যে সৃজনশীল চিন্তা এবং সুস্থ প্রতিযোগিতামূলক মনোভাব তৈরি করা যেন জাতীয় পর্যায়ের বিভিন্ন বিতর্ক মঞ্চে তাদের সক্ষমতা প্রমান করতে পারেন। সকলকে নিয়ে সামনের সময়ে আরো ভালো কিছু করতে চাই। ক্লাব সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই।

নব নির্বাচিত সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন জানায়,সদ্য কাঠামোপ্রাপ্ত নতুন এই সংগঠনের সফল পথচলাকে লক্ষ্য রেখেই সাজাতে চাই আমাদের কার্যতালিকা। জাতীয় পর্যায়ের বিভিন্ন বিতর্ক মঞ্চে আমাদের বিতার্কিকরা যেন তাদের সক্ষমতা প্রমান করতে পারেন। সকলকে সাথে নিয়ে ক্লাবের কার্যক্রমে নতুন একটি সূচনা অধ্যায় যুক্ত করতে চাই।

You might also like
Leave A Reply

Your email address will not be published.