The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২০শে মে, ২০২৪

রবি ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে শিশুদের মাঝে ঈদ উপহার বিতরণ

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদ-উল-ফিতর।মহান স্রষ্টা নির্দেশিত আত্মশুদ্ধি ও আত্মসংযমের অভিনব অপরিহার্য ইবাদত পবিত্র রমজান শেষে সর্বজনীন ঈদ উৎসব নিরন্তর আনন্দের চিত্তাকর্ষক উপহার। কিন্তু মহান স্রষ্টার এই উপহার থেকে অনেকটাই বঞ্চিত মাদ্রাসার শিশুরা।তাই মাদ্রাসার শিশুদের নিয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব এক ভিন্নধর্মী ইফতার মাহফিলের আয়োজনের মাধ্যমে তাদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করে ও তুলে দেয় ঈদ উপহার।

আজ শনিবার (২৩ মার্চ) রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের আশেপাশের মাদ্রাসার শিশুদের নিয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবন-২ এ এই আয়োজন করে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব। এসময় উপস্থিত ছিলেন রবি ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টা প্রশান্ত কুমার পোদ্দার এবং প্রেসিডেন্ট সাব্বির হোসেন, সেক্রেটারি গোলাম সাব্বির সাইফ, ট্রেজারার রুকাইয়া ইসলাম সুস্মিতা এবং গভর্নিং বডির অন্যান্য সদস্যরা।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের সদস্যদের উদ্যোগে আশেপাশের বিভিন্ন এলাকার ১০ জন মাদ্রাসার শিশুদের নিয়ে ইফতার শেষে তাদের মাঝে খাবার বিতরণ করা হয় ও তুলে দেওয়া হয় ঈদ উপহার।

এসময় মাদ্রাসার এক শিশু জানায়,পুরো রমজান মাস আমরা পরিবার ছাড়া কাটাই আজ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার ক্লাবের ভাইদের সাথে ইফতার করতে পেরে মনে হলো নিজের পরিবারের সাথে ইফতার করছি। সেই সাথে ভাইদের দেওয়া ঈদ উপহার পেয়ে খুবই ভালো লাগছে।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার ক্লাবের প্রেসিডেন্ট সাব্বির হোসেন জানায়, পবিত্র মাহে-রমজানের রহমতের দিনে মাদ্রাসার শিশুদের সাথে ইফতার এবং পবিত্র ঈদুল ফিতরের ঈদ আনন্দ ভাগাভাগি করার মধ্যে থাকা যে তৃপ্তি, এটা এক অসাধারণ অনূভুতি। রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব প্রতি বছরের ন্যায় এ বছরও এই আয়োজন করেছে। এই ধারা অব্যাহত থাকুক।

ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টা প্রশান্ত কুমার পোদ্দার বলেন, ঈদ মানেই আনন্দ। ঈদের আনন্দ মাদ্রাসার শিশুদের মাঝে ভাগাভাগি করে নিতে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা। আমরা চেষ্টা করব তাদের জন্য ভবিষ্যতে ফলপ্রসু কোন উদ্যোগ নিয়ে তাদের উজ্জ্বল ভবিষ্যৎ গড়ার পথে সহায়ক হতে।

উল্লেখ্য যে , প্রতিযোগিতামূলক চাকুরীবাজারে শিক্ষার্থীদের যোগ্য করে গড়ে তোলার লক্ষ্যে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব বিভিন্ন প্রতিযােগিতাসহ বিভিন্ন ক্যারিয়ার ডেভেলপমেন্ট কর্মশালা, প্রতিযোগিতাসহ অন্যান্য অনুষ্ঠানের আয়োজন করেছে। ক্লাবের পক্ষ থেকে বিভিন্ন সময়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন, পাবলিক স্পিকিং, সিভি রাইটিং বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনারসহ বিভিন্ন সেমিনার এ কর্মশালা আয়োজন করা হয়েছে। ক্যারিয়ার ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: শাহ্ আজম এর নির্দেশনায় এর কার্যক্রম চলছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.