The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪

যুক্তরাষ্ট্রকে সুপার এইটে নিলো বৃষ্টি, বিদায় পাকিস্তানের

ফ্লোরিডার লডারহিলে আয়ারল্যান্ডকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে উঠতে চেয়েছিল যুক্তরাষ্ট্র। কানাডা ও পাকিস্তানকে হারিয়ে টুর্নামেন্ট মাতানো দলটি ভারতের কাছে হেরে যায়। তারপরও পরের পর্বে ওঠার দৌড়ে তারাই ছিল এগিয়ে।

কিন্তু শুক্রবার গ্রুপের শেষ ম্যাচ খেলতেই পারলো না তারা। বৃষ্টি আর ভেজা আউটফিল্ডের কারণে ম্যাচ পরিত্যক্ত হয়েছে। তবুও ইতিহাস গড়ার আনন্দে মেতে উঠলো আমেরিকা।

আইসিসির সপ্তম সহযোগী দেশ হিসেবে তারা গ্রুপ পর্ব থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার পর্বে (৮/১০/১২) খেলতে যাচ্ছে।

যুক্তরাষ্ট্র ও আয়ারল্যান্ডের ম্যাচ হওয়ার কথা থাকলেও টসই হলো না। ম্যাচ হলো ওয়াশআউট। বৃষ্টি না হলেও আউটফিল্ড ভেজা থাকায় বল গড়ায়নি। তিন ঘণ্টা ধরে মাঠকর্মীরা মাঠ শুকাতে যুদ্ধ করে গেছেন।

স্থানীয় সময় বেলা দেড়টার দিকে যখন খেলা হওয়ার আভাস মিলছিল, তখনই শুরু হয় বৃষ্টি। ম্যাচ পরিত্যক্ত হওয়ার আনুষ্ঠানিক ঘোষণা আসে। তাতে করে কপাল পুড়লো গত আসরের ফাইনালিস্ট পাকিস্তানের, তিন ম্যাচে দুটি পয়েন্ট তাদের। আর চার ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপেই সুপার এইটে উঠে ইতিহাস গড়লো যুক্তরাষ্ট্র।

সাউথ ফ্লোরিডা ভারী বৃষ্টি ও বন্যায় ভুগছে। মঙ্গলবার লডারহিলে শ্রীলঙ্কা ও নেপালের ম্যাচ এই কারণে পরিত্যক্ত হয়। যুক্তরাষ্ট্র ও আয়ারল্যান্ডের ম্যাচটি স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় শুরু হওয়ার কথা ছিল।

কিন্তু ৩০ গজ বৃত্তের বাইরে মাঠের কয়েকটি অংশ ভেজা ছিল। আম্পায়াররা কয়েক দফা মাঠ পরিদর্শন করেন। মাঠকর্মীরা যথাসাধ্য চেষ্টা করেছেন মাঠে খেলা গড়ানোর। পারেননি তারা। ভারী বৃষ্টিতে ধুয়ে যায় ম্যাচ।

পাকিস্তান ও আয়ারল্যান্ড তাদের গ্রুপের শেষ ম্যাচ খেলবে নিয়মরক্ষার জন্য। এরই মধ্যে ‘এ’ গ্রুপ থেকে ভারত সুপার এইট নিশ্চিত করেছে। তাদের সঙ্গী হলো এবার যুক্তরাষ্ট্র।

এছাড়া দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান ও অস্ট্রেলিয়া সুপার এইটের টিকিট পেয়েছে। বাকি দুটি জায়গা পূরণের দৌড়ে এগিয়ে আছে বাংলাদেশ, স্কটল্যান্ড ও ইংল্যান্ড।

You might also like
Leave A Reply

Your email address will not be published.