The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

যুক্তরাষ্ট্রকে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

টুর্নামেন্ট শুরুর প্রথম দুই ম্যাচে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কাকে হারিয়ে আগেই অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের সুপার সিক্স নিশ্চিত করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেট দল। সবশেষ আজ বুধবার যুক্তরাষ্ট্রকে হারিয়ে হ্যাটট্রিক জয় পূরণ করল বাংলাদেশের মেয়েরা। শেষ ম্যাচে এদিন যুক্তরাষ্ট্রকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।

যুক্তরাষ্ট্রের দেওয়া স্বল্প লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ২১ রানেই বিদায় নেন বাংলাদেশের দুই ওপেনার আফিয়া প্রত্যাশা ও সুমাইয়া আক্তার। সাময়িক বিপর্যয় বেশ সামাল দেন স্বর্ণা আক্তার এবং দিলারা আক্তার। স্বর্ণা ২২ রানে ও দিলারা ১৭ করে বিদায় নেন। এই দুই ব্যাটার টানা বিদায় নিলে আবারো চাপে পড়ে বাংলাদেশ দল।

তবে দিলারা বিশ্বাস (১০) ও পরে মিষ্টি সাহাকে নিয়ে বাকি পথে নিরাপদেই পাড়ি দেন রাবেয়া। দুজনে অবিচ্ছিন্ন থেকে মাঠ ছাড়েন। ২৪ বলে ১৮* রান আসে রাবেয়ার ব্যাট থেকে। আর মিষ্টি অপরাজিত থাকেন ১৪ রানে।

এর আগে টস হেরে বোলিংয়ে নেমে যুক্তরাষ্ট্রকে অল্প রানেই আটকে দেয় বাংলাদেশ। শুরুতেই লাসিয়া মুল্লাপুদিকে (৫) সাজঘরে ফেরান দিশা বিশ্বাস। এরপর ৫৭ রানের জুটি গড়েন দিশা ধিংগ্রা ও স্নিগ্ধা পল। তবে ৩৯ বলে ২০ রান করে রানআউট হন ধ্রিংলা। স্নিগ্ধা আউট হন ৩৭ বলে ২৬ রান করে।

ধ্রিংলা ও স্নিগ্ধার বিদায়ের পর গীতিকা কোদালি ও ইসানি ভাঘেলার জুটিতে একশ’ ছাড়ায় যুক্তরাষ্ট্র। শেষ বলে ১৬ রানে মারুফা আক্তারের শিকার হন অধিনায়ক গীতিকা। ১৭ রানে অপরাজিত থাকেন ইসানি।

স্কোর কার্ডঃ

যুক্তরাষ্ট্র- ২০ ওভারে ১০৩/৪ (স্নিগ্ধা ২৬, ধিংগ্রা ২০; দিশা ১৩/২, মারুফা ১৭/১)
বাংলাদেশ- ১৭.৩ ওভারে ১০৪/৫ (স্বর্ণা ২২, রাবেয়া ১৮*; আদিতিবা ১৫/২)
ফল: বাংলাদেশ ৫ উইকেটে জয়ী

You might also like
Leave A Reply

Your email address will not be published.