The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

যবিপ্রবি ছাত্র ইউনিয়ন এর আহ্বায়ক রাশেদ খান যুগ্ন আহ্বায়ক আবু সাঈদ

যবিপ্রবি প্রতিনিধি: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্র ইউনিয়নের যাত্রা শুরু, আহ্বায়ক রাশেদ, যুগ্ম আহ্বায়ক আবু সাঈদ।

বুধবার (২৩ আগস্ট) সন্ধ্যায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় এক কর্মীসভায় রাশেদ খান কে আহ্বায়ক এবং আবু সাইদকে কে যুগ্ম-আহ্বায়ক করে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সংসদের নয় সদস্যের আহ্বায়ক কমিটি নির্বাচিত করা হয়েছে।

কমিটির অন্যান্য সদস্য’রা হলেন- অরুন্ধতী রায়,আদনান আহমেদ, এহসান-উল করিম, মোঃ আল জুবায়ের, রাকিব হাসান রাফি।

বাকি দুটি পদে পরবর্তীতে কো-অপ্ট করার জন্য খালি রাখা হয়েছে।

কর্মীসভা শেষে নতুন কমিটির নেতৃবৃন্দকে শপথ পাঠ করান বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি ছাত্রনেতা শিমুল কুম্ভকার। সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, কেন্দ্রীয় কমিটির সদস্য ছাত্রনেতা রিহাদ মাহমুদ।

নবনির্বাচিত আহ্বায়ক রাশেদ খান তার বক্তব্যে বলেন, ‘শিক্ষা সকল নাগরিকের মৌলিক অধিকার অথচ বর্তমান সময়ে শিক্ষাকে পণ্যে পরিণত করা হয়েছে। কেড়ে নেওয়া হচ্ছে মত প্রকাশের স্বাধীনতা। বাংলাদেশ ছাত্র ইউনিয়ন তার প্রতিষ্ঠালগ্ন থেকে একটি বৈষম্যহীন, বিজ্ঞান ভিত্তিক, একমুখী, অসাম্প্রদায়িক শিক্ষানীতি চালুর জন্য আন্দোলন করে আসছে। টাকার বিনিময়ে শিক্ষা এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সার্বিক শিক্ষা সংকটের বিরুদ্ধে আন্দোলন পরিচালনা ও একটি গণতান্ত্রিক ক্যাম্পাস বিনিমার্ণের লক্ষ্যে ছাত্র সমাজকে সাথে নিয়ে ছাত্র ইউনিয়ন তার ইতিহাস অর্পিত দায়িত্ব পালন করবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.