The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

যবিপ্রবির ৮০০ শিক্ষার্থীকে বৃত্তি প্রদানের সিদ্ধান্ত

যবিপ্রবি প্রতিনিধিঃ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) বিভিন্ন বিভাগের ৬০০ জন শিক্ষার্থীকে ‘অভ্যন্তরীণ বৃত্তি’ এবং প্রথমবারের মতো শিক্ষার্থী কল্যাণ ট্রাস্ট থেকে আরও ২০০ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে যবিপ্রবির প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে বৃত্তি প্রদান সংক্রান্ত আলাদা দুটি কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এতে সভাপতিত্ব করেন যবিপ্রবির উপাচার্য ও একুশে পদকপ্রাপ্ত বিজ্ঞানী অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন।

সভায় বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ অর্থ বছরের অভ্যন্তরীণ বৃত্তির খাত থেকে বিভিন্ন বিভাগের বিভিন্ন শিক্ষাবর্ষের মোট ৬০০ জন শিক্ষার্থীকে চার হাজার টাকা করে এবং প্রথমবারের মতো শিক্ষার্থী কল্যাণ ট্রাস্ট থেকে বিভিন্ন বিভাগের বিভিন্ন শিক্ষাবর্ষের মোট ২০০ জন শিক্ষার্থীকে তিন হাজার টাকা করে বৃত্তি প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এতে মোট ৮০০ জন শিক্ষার্থী এককালীন বৃত্তি পাবেন। বৃত্তি প্রদান সংক্রান্ত বিজ্ঞপ্তি খুব দ্রুতই প্রকাশ করা হবে। বিজ্ঞপ্তিতে ‘অভ্যন্তরীণ বৃত্তি’ ও ‘শিক্ষার্থী কল্যাণ ট্রাস্ট বৃত্তি’ পাওয়ার শর্তসমূহ বিস্তারিতভাবে উল্লেখ থাকবে। বিজ্ঞপ্তি প্রকাশ হলে শিক্ষার্থীদের নির্ধারিত ফরমে স্ব স্ব বিভাগে আবেদন করার জন্য বলা হয়েছে।

বৃত্তি সংক্রান্ত কমিটির দুটি সভায় যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক মোঃ আব্দুল মজিদ, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ভারপ্রাপ্ত ডিন ড. প্রকৌশলী ইমরান খান, জীববিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সাইবুর রহমান মোল্যা, স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. তানভীর ইসলাম, বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. হাফিজ উদ্দিন, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. আব্দুল্লাহ আল মামুন, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম, একাডেমিক কাউন্সিল কর্তৃক মনোনীত প্রতিনিধি অধ্যাপক ড. মো. আনিছুর রহমান, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. হাসান মো. আল-ইমরান, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. মো. আলম হোসেন, পরিচালক (হিসাব) মো. জাকির হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক মোহা. আমিনুল হক, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব, উপ-রেজিস্ট্রার মোহাম্মদ এমদাদুল হক, সহকারী রেজিস্ট্রার নিত্যনন্দ পাল প্রমুখ উপস্থিত ছিলেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.