The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

যবিপ্রবির গণিত বিভাগের ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

যবিপ্রবি প্রতিনিধিঃ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) এর গণিত বিভাগের ম্যাথ ক্লাবের উদ্যোগে ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত।

শনিবার(১৮মার্চ) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

এতে যবিপ্রবির গণিত বিভাগের স্নাতক ও স্নাতকোত্তর দুটি সেশনের সকল ব্যাচের শিক্ষার্থীরা অংশ নেন। ১৫ তারিখে শুরু হয়ে, তিনদিনব্যাপি গ্রুপপর্বের খেলা শেষে ফাইনালে মুখোমুখি হয় চতুর্থ বর্ষ ও ১ম বর্ষ। খেলায় প্রথম বর্ষ টসে জিতে চতুর্থ বর্ষকে ব্যাটিং এ পাঠায়।

১২ ওভারের খেলায়- সাগর কুমার এর অসাধারণ ব্যাটিং নৈপুণ্যে তার ব্যাক্তিগত ৪৫ রানের পাশাপাশি চতুর্থ বর্ষের সংগ্রহে দাঁড়ায় ৯০ রান।

৯০ রানের টার্গেটে ব্যাটিং এ নেমে ১২ ওভার খেলে প্রথমবর্ষ ৭৯ রান সংগ্রহ করে যার ফলে ১০ রানে জয়ী হয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে চতুর্থ বর্ষ ও রানার আপ হয় প্রথম বর্ষ।

খেলায় ম্যান অফ দা টুর্নামেন্ট হয় ১ম বর্ষের মোসাব্বির রহমান,ব্যাটসম্যান অফ দা টুর্নামেন্ট ৩য় বর্ষের শাহরিয়ার মাহমুদ বোলার অফ দা টুর্নামেন্ট ৪র্থ বর্ষের জাহিদ হাসান।

পরে প্রতিযোগীদের মধ্যে ট্রফি ও ক্রেস্ট তুলে দেন বিজ্ঞান অনুষদের ডিন ও গণিত বিভাগের চেয়ারম্যান ড. মো: হাফিজ উদ্দিন।

এসময় তিনি বলেন – প্রথমেই অভিনন্দন ৪থ বর্ষকে চ্যাম্পিয়ন হওয়ার জন্য। আরো বেশি অভিনন্দন রানার্স আপ দলকে। পড়াশুনার পাশাপাশি খেলাধুলা আমাদের শরীর ও মনকে উৎফুল্ল রাখে। প্রতি বছরের মতো এইবারও ম্যাথ ক্লাব এর পক্ষ থেকে এই টুর্নামেন্টটি আযোজন করা হয়েছে শিক্ষার্থীদের উদ্দেশ্যে, যাতে তারা তাদের জ্ঞান ও মনের বিকাশ ঘটাতে পারে।

এসময় আরো উপস্থিত ছিলেন, গণিত বিভাগের সহকারী অধ্যাপক মো: আকরাম হোসেন,গণিত বিভাগের প্রভাষক
নজরুল ইসলাম,গণিত বিভাগের প্রভাষক মোহাম্মদ আসিফ আরেফিন সহ সকল বর্ষের শিক্ষার্থীরা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.