The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

যবিপ্রবির ইএসটি বিভাগের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

যবিপ্রবি প্রতিনিধিঃ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(যবিপ্রবি) পরিবেশ বিজ্ঞান ও প্রযুক্তি(ইএসটি) বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা – ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।বিকেলে বিভাগের সকল বর্ষের শিক্ষার্থীদের অংশগ্রহণ ও পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বুধবার (১ মার্চ) সকাল এগারো (১১:০০) ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের কেন্দ্রীয় গ্যালারিতে ইএসটি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. কে. এম. দেলোয়ার হোসেন এর সভাপতিত্বে পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির আহ্বায়ক ও ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. সাইবুর রহমান মোল্যা,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফিশারিজ এন্ড মেরিন বায়ো সাইন্স বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. সুব্রত মন্ডল।আলোচনা অনুষ্ঠানের একপর্যায়ে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয় এবং বিদায়ী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে নবীনদের স্বাগত জানিয়ে প্রফেসর ড. সাইবুর রহমান মোল্যা বলেন, বিশ্ববিদ্যালয়ে ভালো-খারাপ দুটোই আছে, তোমাদেরকে সঠিক বন্ধু নির্বাচন করতে হবে এবং বিশ্ববিদ্যালয়কে ভালোবেসে তোমাকে এগিয়ে যেতে হবে।তোমার জীবন তোমাকেই গড়ে তুলতে হবে।যদি তোমার জীবনকে ভালোভাবে গড়ে নিতে পারো তবে অনেক কিছুই সম্ভব।আমরা বিশ্বাস করি তোমাদের যাবতীয় সমস্যাগুলো আমরা সমাধান করতে পারবো। আর প্রবীনদের উদ্দেশ্যে বলতে চাই, তোমরা এই বিশ্ববিদ্যালয়ে থাকাকালীন ভালো-খারাপ অনেক অভিজ্ঞতা অর্জন করেছো। খারাপ অভিজ্ঞতাগুলোকে মুছে ফেলে, ভালো অভিজ্ঞতাগুলোকে নিয়ে সামনে এগিয়ে যাবে।আমি বিশ্বাস করি, নবীন ও প্রবীন শিক্ষার্থীরা এই শিক্ষাগুলো নিয়ে বাংলাদেশ যে উদ্দেশ্যে স্বাধীন হয়েছে সেই উদ্দেশ্যে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলবে।এসময় তিনি বিদায়ী শিক্ষার্থীদের সুন্দর ও সাফল্যময় জীবন কামনা করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন যবিপ্রবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ইএসটি বিভাগের শিক্ষার্থী তানভীর ফয়সাল, বিদায়ী ব্যাচ থেকে সজিবুর রহমান ও নবীনদের পক্ষে হুমাইরা ইশরাত হিমি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভাগের সকল শিক্ষক ও কর্মকর্তাসহ সকল বর্ষের শিক্ষার্থীরা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.