The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২০শে জুলাই, ২০২৪

যবিপ্রবিতে এপিপিটি ক্লাব গঠিত

যবিপ্রবি প্রতিনিধিঃ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(যবিপ্রবি) এগ্রো প্রোডাক্ট প্রসেসিং টেকনোলজি (এপিপিটি) বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের সমন্বয়ে ‘এপিপিটি ক্লাব’ গঠন করা হয়েছে।

মঙ্গলবার(১১ এপ্রিল)সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্যালারিতে এ কমিটি ঘোঘণা করা হয়। এর আগে ক্লাবের গঠনতন্ত্র অনুসারে সভাপতি পদে বিভাগীয় চেয়ারম্যানের জন্য সংরক্ষিত রেখে বাকি ১৩ টি পদে গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হয়।

প্রধান নির্বাচন কমিশনার বিভাগের সহকারী অধ্যাপক এসএম সামিউল আলম নির্বাচনী তফসিল ঘোষণার পর ছাত্র-ছাত্রীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে দুপুর ২.০০ থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় ইফতার মাহফিল শেষে ভোটের ফলাফলের মাধ্যমে নির্বাচিত কমিটির সদস্যদের নাম ঘোষণা করা হয়।

উক্ত নির্বাচনে সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন চতুর্থ বর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহ আল নাঈম(বিনা প্রতিদ্বন্দ্বিতায়) এবং ভোটে জয়ী হয়ে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন চতুর্থ বর্ষের শিক্ষার্থী বিক্রমজিৎ বিশ্বাস।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহ সাধারণ সম্পাদক হিসেবে ( নির্বাচিত) তৃতীয় বর্ষের শিক্ষার্থী নাজমুল করিম মামুন, ট্রেজারার হিসাবে (নির্বাচিত) চতুর্থ বর্ষের শিক্ষার্থী রফিকুল ইসলাম, সহকারি ট্রেজারার হিসেবে (বিনা প্রতিদ্বন্দিতায়)দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মোতালেব হোসাইন,ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পদে (নির্বাচিত) দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবদুল্লাহ আল নোমান, শিক্ষা ও সাহিত্য সম্পাদক পদে (নির্বাচিত) দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আব্দুল আহাদ সৈকত ও ছাত্রী বিষয়ক সম্পাদক পদে (নির্বাচিত) তৃতীয় বর্ষের শিক্ষার্থী শ্রাবণী খাতুন।এছাড়া আরো ৬ জন শিক্ষার্থী সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

প্রধান নির্বাচন কমিশনার ও এপিপিটি বিভাগের সহকারী অধ্যাপক এসএম সামিউল আলম বলেন, স্বতঃস্ফূর্তভাবে নির্বাচনে অংশগ্রহণের জন্য প্রার্থী ও ভোটারদেরকে ধন্যবাদ জানাচ্ছি। যারা নির্বাচিত হয়েছো তাদেরকে শুভেচ্ছা এবং যারা নির্বাচিত হতে পারোনি তাদেরকে পরবর্তীতে চেষ্টা করার জন্য আমি অনুপ্রাণিত করছি। নির্বাচিত এবং অনির্বাচিত সকলে মিলে আমাদের ক্লাবের জন্য কাজ করবে এবং ডিপার্টমেন্টকে সমৃদ্ধ করবে।

অনুষ্ঠানে এপিপিটি বিভাগের চেয়ারম্যান ও ক্লাবের সভাপতি অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস বলেন,আমরা অনেকদিন ধরেই স্বপ্ন দেখেছিলাম বিভাগের জন্য একটি ক্লাব গঠনের।আজকে আমাদের সেই স্বপ্ন বাস্তবায়ন হয়েছে। নবগঠিত কমিটির সকলকে শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, আমি মনে করি এই ক্লাব আমাদের বিভাগকে সবসময় প্রাণবন্ত রাখবে ,শিক্ষামূলক ও সাংস্কৃতিক বিভিন্ন প্রোগ্রাম বাস্তবায়নসহ ছাত্র উন্নয়নমূলক কাজের মাধ্যমে বিভাগকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.