The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ২৪শে মে, ২০২৪

মোদি ভূমিহীন তবে কোটিপতি, স্ত্রী সম্পর্কে জানেন না কিছুই!

ভারতের প্রধানমন্ত্রী হওয়া নরেন্দ্র মোদির বাড়ি নেই, গাড়ি নেই, কৃষিজমিও নেই। তবে তিনি কিন্তু কোটিপতি। তাঁর মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ৩ কোটি ২ লাখ ৬ হাজার ৮৮৯ কোটি রুপি। স্থায়ী আমানত রয়েছে ২ কোটি ৮৫ লাখ ৬০ হাজার ৩৩৮ রুপি। হাতে নগদ ৫২ হাজার ৯২০ রুপি। গান্ধীনগর ও বারানসির ব্যাংকে গচ্ছিত রয়েছে ৮০ হাজার ৩০৪ রুপি।

এই সম্পদের বাইরে মোদির রয়েছে ৯ লাখ ১২ হাজার ৩৯৮ রুপির জাতীয় সঞ্চয়পত্র (এনএসসি)। আর আছে ৪টি সোনার আংটি, যার মূল্য ২ লাখ ৬৭ হাজার ৭৫০ রুপি। বারানসি কেন্দ্র থেকে মনোনয়নপত্র জমা দেওয়ার পর তাঁর সম্পদের এই হিসাব জানা গেছে।

নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামায় নরেন্দ্র মোদি আরও জানিয়েছেন, স্ত্রী যশোদাবেন কী করেন, তা তিনি জানেন না। যশোদাবেনের পেশা কী, তাঁর জানা নেই। তাঁর আয়ের উৎস কী, সেটাও তিনি জানেন না। মোদি এটাও জানেন না, স্ত্রীর কোনো ঋণ আছে কি না!

প্রধানমন্ত্রী মোদি অবশ্য জানিয়েছেন, তাঁরও কোনো ঋণ নেই। তাঁর কাছে সরকারেরও কোনো বকেয়া নেই। নেই গাড়ি, বাড়ি, জমিজমা। পাশাপাশি জানিয়েছেন, তাঁর বিরুদ্ধে কোনো ফৌজদারি মামলাও নেই।

মোদি জানিয়েছেন, তিনি গুজরাট থেকে স্কুল পাস করে স্নাতক হয়েছেন দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে। এমএ করেছেন আমেদাবাদের গুজরাট বিশ্ববিদ্যালয় থেকে। তবে এটা জানিয়েছেন যে, রাজনীতিই তাঁর পেশা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.