The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ১৩ই জুলাই, ২০২৪

মে‌সিদের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায়, বিকেলে দূতাবাস উদ্বোধন

তিন দিনের রাষ্ট্রিয় ষফরে মেসিদের পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো ঢাকায় পৌঁছেছেন। আজ সোমবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ৮টায় বিশ্বকাপজয়ী মেসিদের পররাষ্ট্রমন্ত্রী ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। সেখানে তাকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী ঢাকা সফরের আজ প্রথম দিন বিকেলে রাজধানীর বনানীতে দেশটির মিশন উদ্বোধন করবেন। যা ৪৫ বছর আগে বন্ধ হয়েছিল। বনানীতে আর্জেন্টিনার মিশন উদ্বোধনী অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম গেস্ট অব অনার হিসেবে উপস্থিত থাকবেন বলে জানা গেছে। এছাড়া  ঢাকায় নিযুক্ত বিদেশি বিভিন্ন দূতাবাসের রাষ্ট্রদূত ও হাইকমিশনারও উপস্থিত থাকার কথা রয়েছে।

বনানীতে মিশন উদ্বোধন করার পর এই দিন সন্ধ্যায় রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবে আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী। ওই বৈঠকের পর দুই দেশের মধ্যে ফুটবল এবং কৃষিতে সহযোগিতাসহ চারটি চুক্তি ও সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে।

মন্ত্রণালয়ের এ কর্মকর্তা বলেন, ইউক্রেন যুদ্ধের কারণে আমাদের বিকল্প মার্কেট খুঁজতে হচ্ছে। এজন্য আমরা আর্জেন্টিনা থেকে সয়াবিন তেল আমদানি করতে চাচ্ছি। এর পরিপ্রেক্ষিতে একটা এমওইউ স্বাক্ষরিত হওয়ার সম্ভাবনা রয়েছে। এর বাইরে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সঙ্গে বিজনেস টু বিজনেস বৈঠকে থাকবেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী।

তিন দিনের সফর শেষ করে আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো আগামী ১ মার্চ ঢাকা ছেড়ে নয়াদিল্লি যাবেন বলে জানা গেছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.