The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪

মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছে এক কলেজের ৩৫ শিক্ষার্থী

সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে ২০২২-২৩ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে গতকাল রবিবার (১২ মার্চ) দুপুরে।  স্বাস্থ্য অধিদপ্তরের সভাকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে পরীক্ষার ফল ঘোষণা করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। প্রকাশিত ফলে এক কলেজ থেকে কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হয়েছেন ৩৫ শিক্ষার্থী।

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফলে দেখা যায়, নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের ৩৫ শিক্ষার্থী সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। এর মধ্যে ১৯ জন ছেলে এবং বাকি ১৬ জন মেয়ে।

কলেজ সুত্রে জানা গেছে, সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ থেকে এবা উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে ২৫৫ জন শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে ২২৬ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়ে উর্ত্তীর্ণ হয়। পাসের হার শতভাগ। এবার কলেজের ৩৫ শিক্ষার্থী সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেল।

কলেজের অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক বলেন, আমাদের শিক্ষার্থীরা বুয়েট এবং মেডিকেলকে টার্গেট করে পড়াশোনা করে। এখানকার শিক্ষকদের পাঠদানে আন্তরিকতা ও কঠোর তদারকির ফলে শিক্ষার্থীরা প্রতিবছর আশানুরূপ ফলাফল করছে।

আরও পড়ুন: মেডিকেলে পাস ৪৯ হাজার ১৯৪ জন, পাসের হার ৩৫.৩৪

উল্লেখ্য গত বছর এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রতিষ্ঠানের ৪০ শিক্ষার্থী সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পায়। এছাড়া বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ১৬ জন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটে ৩২ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পায়।

এবারের ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিলেন ১ লাখ ৩৫ হাজার ৮০০ জন।  এ বছর পাস করেছে মোট ৪৯ হাজার ১৯৪ জন। পাসের হার ৩৩ দশমিক ৩৪ শতাংশ। এর মধ্যে পাস করা ছেলের সংখ্যা ২০,৮১৩ জন (৪৩.৩১%) এবং মেয়ের সংখ্যা ২৮.৩৮১ জন (৫৭.৬৯%)।

You might also like
Leave A Reply

Your email address will not be published.