The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

মেডিকেলের তৃতীয় মাইগ্রেশনের তালিকা প্রকাশ

দেশের সরকারি মেডিকেল কলেজের তৃতীয় ও শেষ ধাপের মাইগ্রেশনের তালিকা প্রকাশ করেছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। শনিবার (১২ মার্চ) মধ্যরাতে এই তালিকা প্রকাশ করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, তৃতীয় ধাপে মেডিকেলে ৩৭ আসনের বিপরীতে মাইগ্রেশন সম্পন্ন হবে। এর মধ্যে সাধারণ আসন ৩৩টি, উপজাতি কোটায় ৩ এবং মুক্তিযোদ্ধা কোটায় একজনের মাইগ্রেশন সম্পন্ন করা হবে। অন্যদিকে ডেন্টালে ৫২ আসনের বিপরীতে মাইগ্রেশন সম্পন্ন করা হবে। এর মধ্যে সাধারণ আসন ৫১টি। আর উপজাতীয় কোটায় একজন।

শনিবার (১২ মার্চ) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবীব। তিনি বলেন, তৃতীয় এবং শেষ ধাপের মাইগ্রেশনের তালিকা ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

তথ্যমতে, গত বছরের ২২ ডিসেম্বর মেডিকেলের প্রথম ধাপের মাইগ্রেশনের তালিকা প্রকাশ করেছিল স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। ৩৩৪ আসনের বিপরীতে এই মাইগ্রেশন সম্পন্ন হয়েছিল। এরপর চলতি বছরের ৮ ফেব্রুয়ারি ১১১ আসনের বিপরীতে দ্বিতীয় ধাপের মাইগ্রেশনের তালিকা প্রকাশ করা হয়। কাল তৃতীয় এবং শেষ ধাপের মাইগ্রেশনের তালিকা প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, গত বছরের ২ এপ্রিল সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর ঠিক একদিন পর ৪ এপ্রিল পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.