The Rising Campus
News Media

মিরসরাইয়ে ১০ দিনের শিশু সন্তানকে নিয়ে আলিম পরীক্ষা দিচ্ছেন নিমু সুলতানা নিপুন

মিরসরাইয়ে ১০ দিনের শিশু সন্তানকে নিয়ে আলিম পরীক্ষা দিচ্ছেন নিমু সুলতানা নিপুন, নামে এক পরীক্ষার্থী। উপজেলার মাদবারহাট ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসা থেকে পরীক্ষা দিচ্ছেন নিপুন। মায়ের সঙ্গে এসেছেন ১০ দিনের পুত্র সন্তান মানহা চৌধুরী।

৩০ অক্টোবর নিমু সুলতানা মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি পুত্র সন্তানের জন্ম দেন। যার ফলে ১০ দিনের শিশুকে সঙ্গে নিয়ে পরীক্ষায় অংশ নিতে হচ্ছে।

মঙ্গলবার (৮ নভেম্বর) পরীক্ষাকেন্দ্র মিরসরাই লতিফিয়া কামিল মাদরাসা গিয়ে দেখা যায়, নিপুন তার সন্তানকে সঙ্গে নিয়ে দ্বিতীয় দিনের মতো আরবি প্রথম পত্র পরীক্ষা দিতে আসছেন। কোলে ১০ দিনের শিশু মানহা এবং এক হাতে পরীক্ষার প্রবেশ পত্র ও রেজিস্টেশন কার্ডের একটি ফাইল রয়েছে।

নিপুন মিরসরাই উপজেলার হাইতকান্দি ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মধ্যম করুয়া এলাকার মঞ্জু চৌধুরীর স্ত্রী।

খোঁজ নিয়ে জানা গেছে, নিমু সুলতানা নিপুন নামে ওই পরীক্ষার্থী মাত্র ১০ দিন আগে মা হন। তবে এবার পরীক্ষা না দিলে শিক্ষাজীবন থেকে তিনি এক বছর পিছিয়ে যাবেন। তাই শিশু সন্তানকে কোলে নিয়েই পরীক্ষাকেন্দ্রে আসেন তিনি।

নিপুনের স্বামী মঞ্জু চৌধুরী বলেন, ৩০ অক্টোবর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আমার স্ত্রী একটি ছেলে সন্তানের জন্ম দেন। নিপুনের পড়ালেখার প্রতি আগ্রহ দেখে ১০ দিনের শিশুকে নিয়েই পরীক্ষাকেন্দ্রে আসা হয়েছে। পরীক্ষাকেন্দ্রর পক্ষ থেকে আমাদের একটি রুম দিয়েছে। বাচ্চা যখন কান্না করে তখন মা এসে দুধপান করিয়ে চলে যায়। এতে করে পরীক্ষায় সামান্য ব্যাঘাত ঘটছে।

মিরসরাই উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খান দ্যা রাইজিং ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করে বলেন, নিপুন তার সহপাঠীদের সঙ্গে বসে পরীক্ষা দিচ্ছেন। আলাদা রুমে দেওয়ার কোনো সুযোগ নেই। তবে তার শিশুটিকে রাখার জন্য একটি রুম দেওয়া হয়েছে। সেখানে শিশুটি খালা ও বাবার কোলে রয়েছে।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.