The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২০শে জুন, ২০২৪

মালয়েশিয়ার দুই বিশ্ববিদ্যালয়ের সাথে কুবির সমঝোতা চুক্তি

কুবি প্রতিনিধি: উচ্চশিক্ষার প্রসার এবং মান বৃদ্ধির লক্ষ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাথে মালয়েশিয়ার দুই বিশ্বদ্যিালয়ের সাথে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

চুক্তি অনুযায়ী উভয় বিশ্ববিদ্যালয় শিক্ষক ও শিক্ষার্থী আদান-প্রদান এবং বৃত্তি প্রদান, আন্তর্জাতিক সম্মেলন, রিসোর্স শেয়ারিং, যৌথ প্রকাশনা, কারিকুলাম উন্নয়ন নিয়ে কাজ করবে।

গত ২১ এবং ২৫ জুলাই পৃথক দিনে উপাচার্যের মালয়েশিয়া সফরে তিনি এ চুক্তি সম্পন্ন করেন। চুক্তিবদ্ধ দুটি বিশ্ববিদ্যালয় হলো ‘ইউনিভার্সিটি মালয়েশিয়া সারাওয়াক’ এবং ‘সানওয়ে ইউনিভার্সিটি’।

এ প্রসঙ্গে আশাবাদ ব্যক্ত করে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম. আবদুল মঈন বলেন, আমার বিশ্বাস এই চুক্তির মাধ্যমে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা নিজেদের সর্বোচ্চ সুবিধা আদায় করে নিবে। বিশেষত আন্তর্জাতিক পরিসরে অগ্রগতি সাধনে শিক্ষকগণ যৌথ প্রকাশনায় কাজ এবং তাদের ল্যাব ফ্যাসিলিটি গ্রহণ করতে পারবে। শিক্ষার্থীরাও সেখানে উচ্চতর ডিগ্রী নিতে চাইলে এই সুযোগ কাজে লাগাতে পারবে। একটি বিশ্ববিদ্যালয়ের অগ্রগতির জন্য যেটি অপার সম্ভাবনার দ্বার উন্মুক্ত করবে বলে আমি আশাবাদ ব্যক্ত করছি। সর্বপরি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীদের গবেষণায় উদ্বুদ্ধ এবং মানসম্পন্ন প্রকাশনায় সহযোগিতা করতে আমাদের এমন প্রচেষ্টা অব্যাহত থাকবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.