The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

মালয়েশিয়ান পুলিশকে ঘুষের প্রস্তাব দেয়ায় বাংলাদেশির জেল

মালয়েশিয়ান পুলিশকে ঘুষ প্রস্তাবের অপরাধে এক বাংলাদেশিকে জেল-জরিমানা করেছে দেশটির একটি আদালত। বুধবার (২৯ মে) বাংলাদেশের নাগরিক সাব্বের রহমানকে (৪৫) এক মাসের কারাদন্ড ও ১০ হাজার রিঙ্গিত জরিমানা করেছে পেনাং রাজ্যের আদালতের বিচারক জুলহাজমি আবদুল্লাহ।

বুধবার (২৯ মে) বাংলাদেশের নাগরিক সাব্বের রহমানকে এক মাসের কারাদণ্ড ও ১০ হাজার রিঙ্গিত জরিমানা করেছে পেনাং রাজ্যের আদালতের বিচারক জুলহাজমি আবদুল্লাহ। দেশটির দুর্নীতি দমন কমিশন পেনাং রাজ্যের আদালতের কাছে ওই বাংলাদেশির নামে অভিযোগ করেন। পরে এ অভিযোগটি স্বীকার করলে তাকে কারাদণ্ড এবং জরিমানা করেন আদালত।

এ সময়, সাব্বের জরিমানা দিতে ব্যর্থ হলে তার সাজা আরও তিন মাস বাড়িয়ে দেয়া হবে বলে রায় দেন আদালত।

অভিযোগে বলা হয়, ড্রাইভিং লাইসেন্স ও মেয়াদোত্তীর্ণ পাসপোর্ট না থাকায় তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা না নিতে দেশটির একজন পুলিশ কর্মকর্তাকে নগদ ২৪৯ রিঙ্গিত ঘুষ দেয়ার প্রস্তাব দেন ওই বাংলাদেশি।

আদালত সূত্রে জানা যায়, চলতি বছরের ৯ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সেবেরাং পেরাই তেঙ্গাহ এলাকার বুকিত মেরতাজামের মাচাং বোবোক পুলিশ হলে এই ঘটনাটি ঘটে।

এ সময় নিজেকে মুক্ত করতে দায়িত্বরত ওই কর্মকর্তাকে ২৪৯ রিঙ্গিত ঘুষ দেয়ার অপরাধে সাব্বেরকে মালয়েশিয়ার দুর্নীতি দমন কমিশন আইন ২০০৯ এর ১৭ (বি) এর অধীনে অভিযুক্ত করা হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.