The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

মায়ের সঙ্গে অভিমান, নানির কাছে নালিশ দিতে সাইকেলে ১৩০ কিমি পথ পাড়ি শিশুর

মায়ের সাথে ঝগড়ার জের ধরে অভিমানে বাড়ি ছাড়ে ১১ বছর বয়সের শিশু। সে নানির কাছে যেয়ে মায়ের নামে নালিশ করতে বেরিয়ে পড়ে এক দুঃসাহসিক অভিযানে। ২৪ ঘণ্টায় ১৩০ কিলোমিটার পথ পাড়িও দেয় সে। অবশেষে টানা সাইকেল চালিয়ে ক্লান্ত, একাকী শিশুটিকে ব্যস্ত মহাসড়কে খুঁজে পায় পুলিশ। ফিরিয়ে দেয় পরিবারের কাছে।

ঘটনাটি ঘটেছে চীনে।  শিশুটির নানির বাড়ি ঝেইজিয়াং প্রদেশের মেইজিয়াং এলাকায়। মায়ের সঙ্গে ঝগড়া করার পর  নানির কাছে নালিশ জানাতে মেইজিয়াং যাওয়ার সিদ্ধান্ত নেয় শিশুটি। একা একা সাইকেল নিয়ে বেরিয়ে পড়ে।

টানা ২৪ ঘণ্টা সাইকেল চালিয়ে শিশুটি ১৩০ কিলোমিটার পথ পাড়ি দেয়। বাড়ি থেকে সঙ্গে আনা রুটি ও পানি খেয়ে ক্ষুধা মিটায় সে। গন্তব্য থেকে মাত্র ঘণ্টাখানেকের দূরত্বে ছিল শিশুটি। ব্যস্ত মহাসড়কে একাকী একটি শিশুকে সাইকেল চালাতে দেখে পুলিশকে খবর দেন লোকজন। পুলিশ এসে শিশুটির সঙ্গে কথা বলে। একা এতটা পথ একটানা সাইকেল চালানোর মতো দুঃসাহসিক কাজের কথা শুনে অবাক হয়ে যান পুলিশ কর্মকর্তারা।

পুলিশের পক্ষ থেকে খবর দেওয়া হয় শিশুটির মা-বাবা আর নানিকে। তাঁরা থানায় এসে শিশুটিকে নিয়ে যান।

শিশুটির মা স্থানীয় সংবাদমাধ্যমকে জানান, বাড়ি থেকে নানির কাছে চলে যাওয়ার কথা বলেছিল তাঁর সন্তান। তিনি ভেবেছিলেন, রাগের মাথায় হয়েতা শিশুটি এমন কথা বলেছে। সত্যি সত্যি সে একা সাইকেল চালিয়ে এতটা পথ পাড়ি দেবে, এটা তিনি ভাবতেও পারেননি।

চীনের সামাজিক যোগাযোগমাধ্যমে শিশুটির এই দুঃসাহসিক কাজের খবর ও ছবি ছড়িয়ে পড়েছে। অনেকেই শিশুটির সাহসের প্রশংসা করেছেন। অনেকে শিশুটিকে নিয়ে উদ্বেগ জানিয়েছেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.