The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪

মায়ের পা ধুয়ে সম্মান জানাল শিক্ষার্থীরা

‘মা’ পৃথিবীর মধুরতম ডাক। শৈশব থেকে আনন্দ-বেদনা-ভয় কিংবা উদ্দীপনা, প্রতিটি মানবিক অনুভূতিতে জড়িয়ে থাকে মায়ের নাম। আজ পৃথিবীর সেই সকল মমতাময়ীর সম্মানে ‘বিশ্ব মা দিবস’। প্রতি বছর মে মাসের দ্বিতীয় রোববার বিশ্বব্যাপী বিশেষ মর্যাদায় পালিত হয় দিনটি।

মায়ের প্রতি এই সম্মান প্রদর্শনে আরও উদ্বুদ্ধ করতে দিনাজপুরের খানসামা উপজেলায় মায়েদের পা ধুয়ে সম্মান প্রদর্শন ও ফুলেল শুভেচ্ছায় সিক্ত করে বিশ্ব মা দিবস উদ্‌যাপন করল শিক্ষার্থীরা।

আজ রোববার সকালে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে বিশ্ব মা দিবস-২০২৪ উপলক্ষে এই আয়োজন অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবকেরা।

আয়োজকেরা জানান, মায়েদের প্রতি সন্তানদের শ্রদ্ধা বাড়াতে এই আয়োজন। কারণ মায়েরা সংসারের নানা কাজে ব্যস্ততার মধ্যেও কঠোর পরিশ্রম করে সন্তানদের লালন-পালন করছেন। এই দিনটিতে তাদের সম্মান জানাতে এই আয়োজন করা হয়েছে। শিক্ষার্থী ও মায়েরা সবাই বেশ উপভোগ করেছেন এই অনুষ্ঠান।

খানসামা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাজ উদ্দিন বলেন, পরিবার, সমাজ তথা দেশ গঠনে মায়েদের ভূমিকা অনন্য। আধুনিক মায়েদের দ্বারা আধুনিক বাংলাদেশ প্রতিষ্ঠা করা সম্ভব। স্মার্ট দেশ গঠনে মায়েদের অংশগ্রহণ আরও দৃশ্যমান হোক এই প্রত্যাশা করি। এর ক্ষুদ্র প্রয়াস হিসেবে এই আয়োজন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.