The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

মাদ্রাসাগুলোতে জঙ্গিবাদের চর্চা ও চাষ হচ্ছে : শাহরিয়ার কবির

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির বলেছেন, আমাদের মাদ্রাসাগুলোতে এবং অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানে বিভিন্নভাবে জঙ্গিবাদের চর্চা ও চাষ হচ্ছে। যা আইনশৃঙ্খলা বাহিনীর একার পক্ষে দমন করা সম্ভব নয়। নাগরিক সমাজ, সামাজিক প্রতিরোধ, সাধারণ মানুষ ও বিভিন্ন সংগঠনকে সম্পৃক্ত হয়ে এগুলো মোকাবিলা করতে হবে।

আজ বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাংলা একাডেমিতে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

শাহরিয়ার কবির বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিন্ন ধর্ম, ভিন্নমত ও ভিন্ন ধারার জীবনযাপনে বিশ্বাসী মানুষের প্রতি ঘৃণা-বিদ্বেষ এবং আমাদের সংবিধানের বিরুদ্ধে ঘৃণা ছড়ানো হচ্ছে। এগুলো মোকাবিলা করা সরকারের একার পক্ষে সম্ভব নয়। এসব মোকাবিলায় ঘাতক দালাল নির্মূল কমিটি সবসময় পাশে থাকবে।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের গান, লালনের গান, রবীন্দ্র কিংবা নজরুলের গানেই আমাদের হাতিয়ার। এই হাতিয়ার ব্যবহার করেই আমরা বাংলাদেশ থেকে সাম্প্রদায়িকতাকে নির্মূল করতে চাই।

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হচ্ছে ‘উগ্র মৌলবাদ, সন্ত্রাস ও সাম্প্রদায়িক তামসিকতার বিরুদ্ধে মুক্তিযুদ্ধের চেতনাদীপ্ত ধর্মনিরপেক্ষ মানবিক সংস্কৃতির বিকাশ ঘটুক’—এই স্লোগানে। আয়োজনে কমিটির সভাপতি শাহরিয়ার কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Facebook পেজ)

You might also like
Leave A Reply

Your email address will not be published.