The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

মাইগ্রেশন বন্ধই থাকছে গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ে

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের মাইগ্রেশন সুবিধা বন্ধই থাকছে। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) বেলা ১১টায় গুচ্ছের মূল কমিটির সভায় গুচ্ছে বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন বন্ধ রাখার চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় ২২ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

সপ্তম মেধাতালিকা প্রকাশের পর মাইগ্রেশন সুবিধা বন্ধ করে গুচ্ছ কমিটি। এরপর শিক্ষার্থীদের মধ্যে অসন্তোষ দেখা দিলে এ নিয়ে আলোচনা করেন তারা।

সোমবার (১৯ ডিসেম্বর) ভর্তি কমিটির এক বিজ্ঞপ্তির মাধ্যমে সপ্তম মেধাতালিকা থেকে বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন বন্ধের সিদ্ধান্তের কথা জানিয়েছিল গুচ্ছ কমিটি। এরপর বুধবার (২১ ডিসেম্বর) মাইগ্রেশন নিয়ে বৈঠকে বসেছিল টেকনিক্যাল কমিটি। কিন্তু আজকের মূল কমিটির সভায় মাইগ্রেশন বন্ধ রাখার সিদ্ধান্তই বহাল রাখা হলো।

গত বছর ২০টি বিজ্ঞান ও প্রযুক্তি এবং সরকারি বিশ্ববিদ্যালয়ে অভিন্ন ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর আরও দুটি বিশ্ববিদ্যালয়– বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়, কিশোরগঞ্জ এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আগের ২০টি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যোগ হয়েছে।

বাকি ২০টি বিশ্ববিদ্যালয় হলো— জগন্নাথ বিশ্ববিদ্যালয়; ইসলামী বিশ্ববিদ্যালয়; খুলনা বিশ্ববিদ্যালয়; কুমিল্লা বিশ্ববিদ্যালয়; জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়; বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর; বরিশাল বিশ্ববিদ্যালয়; রবীন্দ্র বিশ্ববিদ্যালয়; বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়; শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়; শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়; হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়; মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়; নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়; যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়; পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়; বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়; রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়; বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.