The Rising Campus
News Media

মাইক্রোসফটে নিয়োগ পেলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রাজীব

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রথম শিক্ষার্থী হিসেবে মাইক্রোসফটে নিয়োগ পেয়েছেন রাজিব চন্দ্র পাল। তিনি ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন।

চলতি বছরের ২৯ এপ্রিল ইমেইলের মাধ্যমে তাকে বিষয়টি নিশ্চিত করেছিলো মাইক্রোসফট কর্তৃপক্ষ। একই সাথে ১৫ অক্টোবর মাইক্রোসফট কর্পোরেশনের সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনে মাইক্রোসফট রিসার্চ সেন্টারে যোগদান করার কথা বলা হয় উক্ত মেইলে। রাজিব চন্দ্র পাল কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থী।

মাইক্রোসফটের মতো প্রতিষ্ঠানে কাজের সুযোগ পাওয়ায় অনুভূতি প্রকাশ করে তিনি বলেন, আমি সবসময় চেয়েছি বিশ্বের জায়ান্ট কোনো কোম্পানিতে কাজ করতে। আমরা যারা ইঞ্জিনিয়ারিং সাবজেক্টে পড়াশোনা করি তাদের লক্ষ্যই থাকে গুগল, মাইক্রোসফট, ফেসবুকের মতো বিশ্বের বড় বড় কোম্পানিতে কাজ করা। আমি সে লক্ষ্যে পৌঁছাতে পেরে নিজেকে খুবই সৌভাগ্যবান মনে করছি।

তার এ সাফল্যের ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি পার্থ চক্রবর্তী বলেন, এটা নিঃসন্দেহে আমাদের জন্য গর্বের বিষয়। রাজীব প্রথম থেকেই সিরিয়াস ছিল ক্যারিয়ার নিয়ে। বিভাগের বিভিন্ন প্রোগ্রামিং কন্টেস্টে সে ও তার দল বরাবর ভালো করেছে। এটা তার পরিশ্রমের ফসল। আমি তার সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করি।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.