The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

মাইক্রোসফটে চাকরি পেলেন নোবিপ্রবি শিক্ষার্থী নাজমুল

নোবিপ্রবি প্রতিনিধি:যুক্তরাষ্ট্র ভিত্তিক কম্পিউটার প্রযুক্তি কর্পোরেশন মাইক্রোসফটে কাজ করার সুযোগ পেলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সাবেক শিক্ষার্থী জিএম নাজমুল হোসেন সম্রাট । তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

গত মার্চে মাইক্রোসফটের অফিশিয়াল মেইল থেকে বিষয়টি নিশ্চিত করা হয়। আগামী নভেম্বরে মাইক্রোসফট কর্পোরেশন এর সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে চেক প্রজাতন্ত্রে মাইক্রোসফট ক্যাম্পাসে যোগদান করবেন।

মাইক্রোসফটে কাজের সুযোগ পাওয়াকে জীবনের সবচেয়ে বড় প্রাপ্তি মনে করছেন নাজমুল।

অনুভূতি প্রকাশ করে তিনি বলেন, আমি সবসময় চেয়েছি বিশ্বের বড় বড় কোম্পানিগুলোতে কাজ করার। শুরুতে আমি অনেক ভয় পেয়েছিলাম কিন্তু আল্লাহর উপর ভরসা করে সাহস নিয়ে প্রতিটি স্টেপ পার করেছি। অনেক চড়াই-উতরাই পেরিয়ে এ পর্যন্ত এসেছি।আমি মাইক্রোসফটে কাজ করার সুযোগ পেয়ে নিজেকে অনেক ভাগ্যবান মনে হচ্ছে। সবাই আমার জন্য দোয়া করবেন।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, আমাদের সবার সাথে কমিউনিকেশন স্কিল বাড়াতে হবে। ভয়কে সাহসের সাথে জয় করতে অনেকবেশি পরিশ্রম করতে হবে। আমাদের যারা কোডিং, সফটওয়্যার ভিত্তিক কাজগুলো করতে চাই তাদের সঠিক ডাটা স্ট্রাকচার এন্ড অ্যালগরিদম জানাটা জরুরি। আমি আশা করি নোবিপ্রবি শিক্ষার্থীরা একদিন সাহসের সাথে দক্ষতা নিয়ে বিশ্বের বড় বড় কোম্পানিগুলোতে কাজ করবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.