The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২২শে মে, ২০২৪

মশক নিধন কার্যক্রম হাতে নিয়েছে রাবি প্রশাসন

রাবি প্রতিনিধি: ডেঙ্গু আতঙ্কে দেশবাসী। দেশব্যাপী প্রতিদিন পাল্লা দিয়ে বাড়ছে এ রোগের সংক্রমণ ও মৃত্যু।

সারা দেশের ন্যায় রাজশাহী বিশ্ববিদ্যালয়েও বাড়ছে ডেঙ্গুর প্রকোপ। ইতোমধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ৪ শিক্ষার্থী ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। আবাসিক হলগুলোতে জ্বর নিয়ে কাতরাচ্ছেন অনেকে।

গত শুক্রবার (২১ জুলাই) থেকে ডেঙ্গু রোগের বাহক এডিস মশা নিধনে কার্যক্রম শুরু করেছে প্রশাসন। ফগার মেশিনের মাধ্যমে ক্যাম্পাসের হলসহ বিভিন্ন ড্রেনে মশা ও লার্ভা নিধনের ওষুধ ছিটানো হচ্ছে। এছাড়াও ক্যাম্পাসের বিভিন্ন স্থানে জমে থাকা পানি অপসারণ ও ঝোপ-জঙ্গল পরিষ্কার করার কাজও চলছে। বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে ডেঙ্গু পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

প্রথম দিন (২১ জুলাই) বেগম রোকেয়া হল, রহমতুন্নেসা হল ও তাপসী রাবেয়া হলে মশা ও লার্ভা নিধনের ওষুধ ছিটানো হয়েছে। পরদিন শনিবার মন্নুজান হল, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হল ও বেগম খালেদা জিয়া হলে, রোববার শেরে বাংলা ফজলুল হক হল, মতিহার হল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ওষুধ ছিটানো হয়েছে।

আজ সোমবার (২৪ জুলাই) শাহ মখদুম হল, সৈয়দ আমীর আলী হল ও নবাব আব্দুল লতিফ হলে মশা ও লার্ভা নিধনের ওষুধ ছিটানো হচ্ছে।

আগামীকাল মঙ্গলবার (২৫ জুলাই) শহীদ মীর আবদুল কাইয়ুম ইন্টারন্যাশনাল ডরমিটরি, শহীদ শামসুজ্জোহা হল ও হোসেন শহীদ সোহরাওয়ার্দী এবং পরদিন অবশিষ্ট শহীদ জিয়াউর রহমান হল ও শহীদ হবিবুর রহমান হলে মশা ও লার্ভা নিধনের ওষুধ ছিটানো হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.