The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ২৪শে মে, ২০২৪

মরণব্যাধি নিয়েও এসএসসিতে জিপিএ-৫ পেল মাহাথির

বরিশাল জিলা স্কুলের শিক্ষার্থী মরণব্যাধি ব্লাড ক্যানসারে আক্রান্ত হয়েও অক্লান্ত পরিশ্রমে এবারের এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে। ক্যানসারের সাথে যুদ্ধে ইতোমধ্যে তার জীবন থেকে ২ বছর হারিয়ে গেছে। তাতেও তিনি দমে না গিয়ে চালিয়েগেছেন চেষ্ঠা। ফলাফলও পেয়েছেন মনের মত। তার এমন ফলাফলে খুশি তার পরিবার।

নগরীর ১৮ নম্বর ওয়ার্ড মুন্সির গ্যারেজ এলাকার বাসিন্দা সংযুক্ত আরব আমিরাত প্রবাসী মফিজুর রহমান জামাল ও হোসনে আরা পলিন দম্পতির ছেলে মাহাথির রহমান।

যমজ দুই ভাইয়ের অপরজন মাকতুম রহমান বরিশাল সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ থেকে এ বছর এইচএসসি দেবে।

দুই ভাইয়ের একইসঙ্গে এসএসসি পরীক্ষা দেওয়ার কথা ছিল। সে জন্য ফরম পূরণ করলেও অসুস্থতার কারণে মাহাথির তখন পরীক্ষায় অংশ নিতে পারেনি। সেবার মাকতুম জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়।

মাহাথির রহমান জানায়, ২০১৮ সালে সপ্তম শ্রেণিতে পড়াকালীন মায়ের সঙ্গে বিপণিবিতানে গিয়ে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে সে। চিকিৎসকের কাছে গেলে জানতে পারে ব্লাড ক্যানসার বাসা বেঁধেছে তার শরীরে।

ভবিষ্যতে চিকিৎসক হওয়ার স্বপ্ন দেখছে জানিয়ে মাহাথির বলে, আমি তো একজন অসুস্থ রোগী। তাই চিকিৎসক হয়ে মানুষকে সেবা করতে চাই।

বরিশাল জিলা স্কুলের প্রধান শিক্ষক পাপিয়া জেসমিন বলেন, ক্যানসারের মতো এমন মরণব্যাধি নিয়েও এসএসসি পরীক্ষায় মাহাথিরের এমন সাফল্যে খুশি আমরা সবাই। যেকোনো প্রয়োজনে মাহাথিরের পাশে থাকার কথাও জানান তিনি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.