The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ২৪শে মে, ২০২৪

ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রতারণা, সাবধান করল ভূমি মন্ত্রণালয়

ভূমি মন্ত্রণালয় ও এর আওতাধীন দপ্তর ও সংস্থায় চাকরি দেওয়ার নাম করে ভুয়া নিয়োগপত্র দিয়ে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা করছে প্রতারক চক্র। এ অবস্থায় সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকতে গণমাধ্যমে বিজ্ঞপ্তি দিয়েছে ভূমি মন্ত্রণালয়। চাকরি দেওয়ার কথা বলে কেউ অর্থ দাবি করলে সঙ্গে সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানাতে বলা হয়েছে।

আজ মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ সতর্কবার্তা দেওয়া হয়। নিয়োগপ্রার্থীরা যাতে প্রতারিত না হন, সে জন্য সবাইকে নিয়োগের যেকোনো তথ্য ভূমি মন্ত্রণালয় ও মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর বা সংস্থার ওয়েবসাইটে যাচাই করে নিয়োগপ্রক্রিয়ায় যথাযথ উপায়ে আবেদন বা অংশগ্রহণ করার জন্য অনুরোধ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

ভূমি মন্ত্রণালয় এবং দপ্তর বা সংস্থাগুলোর ওয়েবসাইটের ঠিকানাগুলো হলো দাপ্তরিক ওয়েব পোর্টাল ভূমি মন্ত্রণালয় ( www.minland.gov.bd), ভূমি আপিল বোর্ড (www.lab.gov.bd), ভূমি সংস্কার বোর্ড (www.lrb.gov.bd), ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর (www.dlrs.gov.bd), ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র (www.latc.gov.bd)। এ ছাড়া ভূমি মন্ত্রণালয়ের দাপ্তরিক সামাজিক যোগাযোগমাধ্যম হলো www.facebook.com/minland.gov.bd।

ভূমি মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা সৈয়দ মো. আবদুল্লাহ আল নাহিয়ান প্রথম আলোকে বলেন, ভূমি মন্ত্রণালয় ও এর আওতাধীন দপ্তর ও সংস্থার সব নিয়োগ প্রচলিত বিধিবিধান অনুসরণ করে স্বচ্ছতার সঙ্গে করা হয়। দুর্নীতির মাধ্যমে কিংবা অর্থের বিনিময়ে কোনো কর্মকর্তা বা কর্মচারী নিয়োগের বিন্দুমাত্র সুযোগ নেই। নিয়োগ বিজ্ঞপ্তি দৈনিক পত্রিকায় এবং মন্ত্রণালয় ও দপ্তর সংস্থাগুলোর নিজস্ব ওয়েবসাইটে প্রকাশ করা হয়। এখানে চাকরি দেওয়ার নামে কেউ যদি অর্থ দাবি করে, তাহলে সঙ্গে সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানাতে হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.