The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

ভাষা শহীদদের স্বরণে ২১ কি.মি. দৌড়ালেন ইবির দুই শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে উপলক্ষে ভাষা শহীদদের স্মরণে ২১ কিলোমিটার পথ দৌড়ালেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী সাজ্জাতুল্লাহ শেখ ও মানিক রহমান। তারা বিশ্ববিদ্যালয়ের (যথাক্রমে) আল হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ ও হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী।

বুধবার (২১ ফেব্রুয়ারি) ভাষা শহীদদের স্বরণে ভোর ৪টায় মানিক রহমান ক্যাম্পাস থেকে কুষ্টিয়া শহরের উদ্দেশ্যে দৌড় শুরু করেন এবং সকাল ৭টার দিকে সাজ্জাতুল্লাহ শেখ কুষ্টিয়া শহরের চৌড়হাস থেকে ক্যাম্পাসের দিকে দৌঁড় শুরু করেন। ২ ঘন্টা ১০ মিনিটে মানিক কুষ্টিয়া শহরের চৌড়হাসে পৌঁছান এবং ২ ঘন্টা ১৫ মিনিটে সাজ্জাতুল্লাহ বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব মুর‍্যালের পাদদেশে এসে থামেন।

২১ কিলোমিটারের দীর্ঘ দৌড় শেষে সাজ্জাতুল্লাহকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এ বিষয়ে মানিক রহমান বলেন, ভাষা শহীদদের স্বরণে এতটা পথ সফলভাবে দৌড়াতে পেরে আমি আনন্দিত। এই দিনটি আমার আজীবন মনে থাকবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, শিক্ষার্থীদের অর্জন বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধি করে। যারা ভাষা শহীদদের স্বরণে ম্যারাথন দৌড়িয়ে ২১ কিলোমিটার পথ পাড়ি দিয়েছ তাদের জন্য শুভকামনা এবং ভবিষ্যতে তাদের উত্তরোত্তর সফলতা কামনা করছি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.