The Rising Campus
News Media

ভর্তি পরীক্ষার লভ্যাংশ থেকে বৃত্তি প্রদান করছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীদের পড়াশোনার প্রতি আগ্রহ সৃষ্টি করতে ভর্তি পরীক্ষা থেকে উপার্জিত অর্থের লভ্যাংশ দিয়ে ভাইস চ্যান্সেলর স্কলারশিপ প্রদান করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। প্রথমবারের মত চালু হওয়া এই স্কলারশিপ ফান্ডের আকার প্রাথমিকভাবে ২১ লক্ষ টাকা। বিশ্ববিদ্যালয়ের মোট ছয়টি অনুষদের ১৯টি বিভাগের ২৩৬ জন শিক্ষার্থীকে ৮ হাজার ৫০০ টাকা করে এই স্কলারশিপ দেয়ার সিদ্ধান্ত হয়েছে। মেধাবী ও অস্বচ্ছল এই দুই ক্যাটাগরিতে শিক্ষার্থীদের ভাইস চ্যান্সেলর স্কলারশিপ-২০২২ দেয়া হবে।

সোমবার (১৪ নভেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানা যায়।

এই বিষয়ে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান বলেন, এবারের ভর্তি পরীক্ষা থেকে উপার্জিত লভ্যাংশ থেকে আমরা মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীদের আরও এগিয়ে নিতে এই স্কলারশিপের ব্যবস্থা করেছি। চেষ্টা করবো সামনের দিনগুলোতেও একার্যক্রম অব্যাহত রাখতে।

উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাওয়া এবং শিক্ষার্থীদের পড়াশোনার প্রতি আগ্রহ সৃষ্টি করার জন্যেই আমাদের এই উদ্যোগ।

তিনি আরো বলেন, এই কার্যক্রম যেন নিয়মতান্ত্রিকভাবে চলতে থাকে তার জন্য ভবিষ্যতে একটা সিস্টেমের মধ্যে রেখে যাওয়ার চেষ্টা করবো।

বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের আগামী ১৬ই নভেম্বর (বুধবার) সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের মুক্ত মঞ্চে বৃত্তির চেক বিতরণ করা হবে।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.