The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণে উপাচার্যদের সভা ৮ এপ্রিল

২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার তারিখ নিয়ে আগামী ৮ এপ্রিল উপাচার্যদের সংগঠন বিশ্ববিদ্যালয় পরিষদের সভা অনুষ্ঠিত হবে। সভায় কোন বিশ্ববিদ্যালয় কবে তাদের ভর্তি পরীক্ষা নিতে চায় সে বিষয়টি অবহিত করবেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগামী ৮ এপ্রিল রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে বিকেল ৩টায় এই সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি ও ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) উপাচার্য অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান।

জানতে চাইলে ডুয়েট উপাচার্য বলেন, ভর্তি পরীক্ষা নিয়ে আগামী ৮ এপ্রিল আমাদের সভা অনুষ্ঠিত হবে। সভার বিষয়ে পরবর্তীতে সাংবাদিকদের জানিয়ে দেয়া হবে।

এদিকে বিশ্ববিদ্যালয় পরিষদের একটি সূত্র জানিয়েছে, বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষার তারিখ সমন্বয় করতে মূলত এই সভা আয়োজন করা হয়। যেন একটি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখের সাথে অন্য বিশ্ববিদ্যালয়ের তারিখ মিলে না যায়। সভায় কোন বিশ্ববিদ্যালয় কবে তাদের ভর্তি পরীক্ষা নিতে চায় সে বিষয়ে একটি সম্ভাব্য সময় সকলকে জানিয়ে দেবেন।

এ প্রসঙ্গে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, ৮ এপ্রিল আমাদের একটি সভা রয়েছে। সভায় ভর্তি পরীক্ষার তারিখ নিয়ে আলোচনা করা হবে।

এদিকে আগামী জুন মাসের মধ্যে ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শেষ করা কথা জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়। আর মে মাসের শেষে অথবা জুন মাসের শুরুতে ভর্তি পরীক্ষা নেয়ার আগ্রহ প্রকাশ করেছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)।

ঢাবির ভর্তি পরীক্ষা নিয়ে জানতে চাইলে ঢাবির বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সামাদ বলেন, আশা করছি আগামী জুনের মধ্যে সব ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন করা সম্ভব হবে। মেডিকেল ও অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সঙ্গে সমন্বয় করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ইউনিটের পরীক্ষার দিনক্ষণ চূড়ান্ত করা হবে।

বুয়েটের ভর্তি পরীক্ষারে তারিখ সম্পর্কে বুয়েট উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার বলেন, আগামী মে মাসের শেষ দিকে অথবা জুনের শুরুতে আমাদের ভর্তি পরীক্ষা আয়োজন করা হতে পারে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.