The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ২৪শে মে, ২০২৪

ব্র্যাক ব্যাংকের ডিএমডি হলেন শেখ মোহাম্মদ আশফাক

১৮৭টি ব্রাঞ্চ এবং ৪০টি সাব-ব্রাঞ্চের সমন্বয়ে গড়ে ওঠা ব্র্যাক ব্যাংকের বিস্তৃত ডিস্ট্রিবিউশন নেটওয়ার্কের নেতৃত্বে থাকা শেখ মোহাম্মদ আশফাক ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) পদে পদোন্নতি পেয়েছেন। তার এ পদোন্নতি ১ এপ্রিল থেকে কার্যকর হয়েছে।

হেড অব ব্রাঞ্চেস শেখ মোহাম্মদ আশফা প্রিমিয়াম ব্যাংকিং, ব্রাঞ্চ করপোরেট ও গভর্নমেন্ট রিলেশনস সেগমেন্টের দায়িত্বে আছেন। ব্যাংকের ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক সম্প্রসারণে প্রধান ভূমিকা পালন করার পাশাপাশি তিনি চ্যালেঞ্জিং সময়ে ডিপোজিট বৃদ্ধিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

শেখ মোহাম্মদ আশফাক ২০০৬ সালে ব্র্যাক ব্যাংকের সঙ্গে যাত্রা শুরু করেন। ব্রাঞ্চ, করপোরেট এবং রিটেইল ব্যাংকিংয়ে তার অভিজ্ঞতা ব্যাংকে কৌশলগত পরিকল্পনা প্রণয়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। নর্থ সাউথ ইউনিভার্সিটি থেকে এমবিএ ডিগ্রিসহ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করা আশফাকের রয়েছে এমআইটি স্লোন স্কুল অব ম্যানেজমেন্ট থেকে প্রফেশনাল ট্রেনিংও।

জিএবিভি সদস্য দেশগুলো থেকে লিডারশিপ ট্রেনিং গ্রহণের পাশাপাশি তিনি জিএবিভি অ্যালামনি হিসেবে বৈশ্বিক বিভিন্ন ইভেন্টে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছেন। যার ফলে তিনি ব্র্যাক ব্যাংকের মূলধারার চ্যানেলগুলোকে গ্লোবাল স্ট্যান্ডার্ডে সফলতার সঙ্গে নেতৃত্ব দিয়েছেন।

তার পদোন্নতি সম্পর্কে ব্র্যাক ব্যাংকের এমডি ও সিইও সেলিম আরএফ হোসেন বলেন, ‘ব্যাংকে আশফাকের অতীত রেকর্ড তার নিবেদিত উদ্যোগ ও অর্জনের প্রতিচ্ছবি। আমরা বিশ্বাস করি, ডিএমডি হিসেবে তিনি ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক বিজনেসকে এক নতুন উচ্চতায় নিয়ে যাবেন এবং ব্যাংককে মার্কেট লিডারে পরিণত করবেন।’

You might also like
Leave A Reply

Your email address will not be published.