The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

ব্যাগে পিস্তল নিয়ে স্কুলে এলেন শিক্ষার্থী, অতঃপর…

স্কুলের ব্যাগে সাধারণত বইখাতা, টিফিন কিংবা পানির বোতল থাকার কথা। তবে সেই ব্যাগে পিস্তল থাকার কথা শুনেছেন কখনো? এবার এমনই এক অবাক করা ঘটনা ঘটল ভারতের মুর্শিদাবাদের বেলডাঙায়।

শনিবার জেলার বেলডাঙা ২নং ব্লকের আন্দুলবেড়িয়া হাইস্কুলের এক শিক্ষার্থী তার স্কুলব্যাগে করে একটি দেশি পিস্তল নিয়ে যায় স্কুলে। এ ঘটনায় রীতিমতো শোরগোল পড়ে গেছে। ওই ছাত্রের চাচা আবার স্থানীয় পঞ্চায়েতের তৃণমূল সভাপতি।

অভিযোগ উঠেছে স্কুলের প্রহরীর সঙ্গে ওই শিক্ষার্থী ও তার বন্ধুর কোনো বিষয়ে বিরোধ হয়েছিল। তারই জেরে তারা পিস্তল নিয়ে তাকে ভয় দেখাতে চেয়েছিল।

তবে বিষয়টি অস্বীকার করেছে ওই শিক্ষার্থী। তার দাবি, স্কুলের গেটম্যানের সঙ্গে তাদের কোনো কিছু হয়নি। কোনো ঝামেলাও নেই তার সঙ্গে। এই পিস্তলটা রাস্তার পাশে পড়েছিল। তাই সেটা কুড়িয়ে নিয়ে এসেছিল। গেটম্যানকে মারতে চায়নি।

অপর এক শিক্ষার্থী জানায়, আসার পথে স্কুলের কাছেই রাস্তায় পড়েছিল পিস্তলটি। সেটাই নিয়ে এসে অন্যদেরও দেখানো হয়। গেটম্যানের সঙ্গে তাদের কোনো ঝামেলা নেই।

এদিকে এ ঘটনায় স্কুলের শিক্ষকদের মধ্যে রীতিমতো তোলপাড় সৃষ্টি হয়েছে। অভিভাবক ও শিক্ষার্থীদের মাঝেও এ নিয়ে আতঙ্ক ছড়িয়েছে।

পুলিশ আপাতত ওই দুই শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদ করছে। তারা এ ধরনের পিস্তল কোথায় পেয়েছে সেটা খতিয়ে দেখা হচ্ছে। এভাবে স্কুলছাত্রদের কাছে পিস্তল চলে এলে তার পরিণতি যে ভয়াবহ হতে পারে; সে কারণে পুলিশ অত্যন্ত সতর্কভাবে বিষয়টি দেখভাল করছে।

এদিকে ওই দুই শিক্ষার্থীর দাবি, পিস্তলটা তারা রাস্তার পাশে কুড়িয়ে পেয়েছে। প্রশ্ন হলো- রাস্তার ধারে পিস্তল এল কোথা থেকে? এমনকি, পিস্তল পাওয়ার পরও তারা কেনো স্কুলের প্রধান শিক্ষকের কাছে সেটি জমা দিল না- সেই প্রশ্নও উঠেছে। সব মিলিয়ে এ ঘটনাকে কেন্দ্র করে উদ্বেগ ও আতঙ্ক ছড়িয়েছে।

ওই স্কুল শিক্ষার্থী আদৌ সত্যি বলছে কিনা সেটাও খতিয়ে দেখছে পুলিশ। সূত্র: হিন্দুস্তান টাইমস।

You might also like
Leave A Reply

Your email address will not be published.