The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ২১শে জুন, ২০২৪

বেলুন উড়িয়ে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবসের উদ্বোধন

উদ্বোধন করা  হলো ২০তম আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস। আজ শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান কার্যালয়ে বেলুন উড়িয়ে সংস্থাটির চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ দিবসটি উদ্বোধন করেন।

দিবসটি উৎযাপনে নতুন সাজে সেজেছে দুদক। দুদকের প্রধান কার্যালয়ের প্রধান ফটক থেকে শুরু করে অফিস ভবন, দুদকের মিডিয়া সেন্টার ও অফিসের পিছনের গেট জুড়ে দুর্নীতি বিরোধী ব্যানার ও ফেস্টুন দিয়ে সাজানো হয়েছে।

উদ্বোধনের সময় দুদক চেয়ারম্যান বলেন, একদিনে আইনের দ্বারা দুর্নীতি নিয়ন্ত্রণ করা সম্ভব নয়, এ জন্য প্রয়োজন সচেতনতা ও সদিচ্ছা। এটি একটি বৈশ্বিক সমস্যা। তাই সর্বস্তরের মানুষকে সচেতন করতে হবে। দুর্নীতি নিজে করবো না এবং অন্যকেও সহযোগিতা করবো না, সবার এমন শপথ নেওয়া উচিত।

এসময় উপস্থিত ছিলেন দুদক কমিশনার (অনুসন্ধান) মো. মোজাম্মেল হক খান, কমিশনার (তদন্ত) জহুরুল হক, দুদক সচিব মো. মাহবুব হোসেন এবং কমিশনের মহাপরিচালকসহ সব স্তরের কর্মকর্তা-কর্মচারীরা।

জাতিসংঘ ২০০৩ সালের ৯ ডিসেম্বরকে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস হিসেবে ঘোষণা করে। সে হিসেবে এবার হচ্ছে ২০তম আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস।

You might also like
Leave A Reply

Your email address will not be published.