The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪

বেরোবিতে বাঁধনের রজতজয়ন্তী উপলক্ষে নানা আয়োজন

পুলক আহমেদ, বেরোবি প্রতিনিধিঃএকের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন’ স্লোগান দিয়ে আজ ২৪ অক্টোবর বাঁধনের রজতজয়ন্তীকে সামনে রেখে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর জোন নানা কর্মসূচি হাতে নিয়েছে।

স্বেচ্ছায় রক্তদান সংগঠন বাঁধনের ২৫ বছর পূর্তি উপলক্ষে ২৪ অক্টোবর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরে আনন্দ শোভাযাত্রা বৃক্ষরোপণ কর্মসূচি, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, ইত্যাদি কর্মসূচি পালন করেন।আনন্দ শোভাযাত্রা এর মাধ্যমে কর্মসূচি শুরু হয়।এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

বাঁধন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় রংপুর জোনের সাধারণ  সম্পাদক নাহিদ বলেন “সকল সীমাবদ্ধতাকে অতিক্রম করে মানব সেবায় ২৫ বছর পার করতে চলছি আমরা বাঁধন। দীর্ঘ ২৫ বছর ধরে যারা সংগঠনের জন্য জীবনের মূল্যবান অতীতকে নীরবে নিভৃতে বিসর্জন করে চলেছেন, তাদের জন্য এই মুহূর্তটির অনুভূতি ভাষায় প্রকাশ করা যাবে না।

“যাদের হাত ধরে সংগঠনের জন্ম ও বিকাশ, তাদের বেশিরভাগের বয়সই অর্ধশতকের দিকে ছুটছে।


বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় রংপুর জোন এর প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন কমিটির আহবায়ক কুমার বিশ্বজিৎ বলেন, ৫০ পেরিয়ে বাংলাদেশ, ২৫ এ বাঁধন, স্বেচ্ছায় রক্তদান হোক সামাজিক আন্দোলন’ এই প্রতিপাদ্যে উদযাপন হবে সংগঠনটির রজতজয়ন্তী।

এ পর্যন্ত সংগঠনটি সাড়ে নয় লাখ ব্যাগ রক্ত সরবরাহের পাশাপাশি বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করে দিয়েছে ২০ লাখ ১৭ হাজার মানুষকে।

উল্লেখ্য ১৯৯৭ সালের ২৪ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড. মুহাম্মদ শহীদুল্লাহ হলে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির মধ্য দিয়ে যাত্রা করে বাঁধন.

You might also like
Leave A Reply

Your email address will not be published.