The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

বেরোবিতে প্রথমবারের মতো অর্থনীতি বিভাগের রাজা তুর্য্য রানী রিতা

বেরোবি প্রতিনিধি: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রথম বারের মতো অর্থনীতি বিভাগে রাজা-রানি নির্বাচন করা হয়েছে। নির্বাচনে রাজা পদে (২০১৭-১৮) সেশনের ১০ম ব্যাচের তানজিমুল ইসলাম তুর্য্য ও রানী পদে নাজনীন নাজ রিতা নির্বাচিত হয়েছেন।

রবিবার (২৬ ফেব্রুয়ারি) বিকাল থেকে প্রায় সন্ধ্যা ৭টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। পরে বিভাগের ঐক্য উৎসবের অনুষ্ঠানে রাতে অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক সাফিউল ইসলাম নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

তিনি জানান, নির্বাচনে রাজা ও রানী পদে মোট ১৮৫ ভোট কাস্ট হয়েছে। নির্বাচনে রাজা পদে তিনজন প্রতিদ্বন্দীতা করেন তানজিমুল ইসলাম তুর্য্য, শিপন মাহমুদ, নুর। নির্বাচনে প্রতিদ্বনদ্বীদের মধ্যে সর্বোচ্চ ৭৪ ভোট পেয়ে তানজিমুল ইসলাম তুর্য্য রাজা নির্বাচিত হয়েছেন। অন্যদিকে রানী পদে তিনজন প্রতিদ্ব›দ্বীতা করেন নাজনীন নাজ রিতা, মুস্তারিনা জেরিন, সরণী জাহান। নির্বাচনে প্রতিদ্ব›দ্বীদের মধ্যে সর্বোচ্চ ৭১ ভোট পেয়ে নাজনীন নাজ রিতা রানী নির্বাচিত হয়েছেন।

তিনি আরও বলেন, রাজা-রানী নির্বাচন সুষ্ঠভাবে ভোট গ্রহণের মাধ্যমে সম্পূর্ণ হয়েছে। নির্বাচনে টান টান উত্তেজনা ছিলো। আমাদের বিশ^বিদ্যালয়ে গতানুগতিক এর একটু বাইরে গিয়ে ভিন্নরকম এই প্রথম অর্থনীতি বিভাগে রাজা-রানী নির্বাচন হলো। যা দেখে আমরা আনন্দ উপভোগ করেছি।

ভোট দিতে আসা শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয়ে এই প্রথম আমাদের বিভাগে রাজা-রানী নির্বাচন হচ্ছে। বিষয়টি খুব আনন্দের আমাদের কাছে। আমরা অর্থনীতি বিভাগ ব্যতিক্রমধর্মী কিছু করছি যা অনেক ভালো লাগার বিষয়। এই নির্বাচন আমাদের জন্য অন্যরকম আনন্দ বয়ে এনেছে।

এম.কে.পুলক আহমেদ/

You might also like
Leave A Reply

Your email address will not be published.