The Rising Campus
News Media

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ

পুলক আহমেদ, বেরোবি প্রতিনিধিঃ মেধাতালিকার একটি কপি দ্যা রাইসিং  ক্যাম্পাসের হাতে এসেছে। মঙ্গলবার (১৫ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে বিস্তারিত তালিকা প্রকাশ করে বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটি। ভর্তিইচ্ছুকরা ওয়েবসাইটে লগইন করে তালিকা দেখতে পাবেন।

দ্বিতীয় মেধাতালিকায় দেখা গেছে, বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে ১০০৯ মেরিট পজিশন পর্যন্ত যেসব ভর্তিচ্ছুদের ৫৬ মার্কস পর্যন্ত, মানবিক অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে ৪৫৯ মেরিট পজিশন পর্যন্ত যেসব ভর্তিচ্ছুদের মার্কস ৫৭.২৫ পর্যন্ত এবং ব্যবসায় শিক্ষা শাখা অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ৪০৪ মেরিট পজিশন পর্যন্ত যেসব ভর্তিচ্ছুদের মার্কস ৫৯ রয়েছে তারাই এ তালিকায় সুযোগ পাবেন।

এর আগে, গত ৪ নভেম্বর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান প্রথম বর্ষের প্রথম মেধাতালিকা প্রকাশিত হয়। এবছর বিশ্ববিদ্যালয়টির প্রতিটি আসনের বিপরীতে ২০ জন শিক্ষার্থী লড়বে। ১৩৯৫টি আসনের বিপরীতে ৩টি ইউনিটে ভর্তি আবেদন করেছে ৩৮০৯০ জন। এদের মধ্যে পেমেন্ট করেছে ২৮২৩০ জন।

এদিকে, প্রথম মেধাতালিকায় ভর্তি শেষে বিশ্ববিদ্যালয়টিতে মোট ৮৬৫ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন। সে হিসাবে বিশ্ববিদ্যালয়টিতে এখনো ৫২৮টি আসন ফাঁকা রয়েছে।

উল্লেখ্য, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে মোট ৭০৭টি, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের অধীনে ৩৬২টি এবং ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ৩২৬টি আসন রয়েছে।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.