The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

বিশ্ববিদ্যালয় ভর্তিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক

বিশ্ববিদ্যালয়সহ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক করার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। একই সঙ্গে ভর্তি-নিয়োগে ডোপ টেস্ট সংক্রান্ত পূর্ণাঙ্গ বিধিমালা প্রণয়নে কার্যক্রম দ্রুত শেষ করতে বলা হয়েছে।

সম্প্রতি মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরসহ অধীনস্থ দপ্তর সংস্থাগুলোকে এ নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে।

গত ১৪ এপ্রিল মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব নাসরীন সুলতানা স্বাক্ষরিত এক চিঠিতে এসব সিদ্ধান্ত বাস্তবায়ন করে অগ্রগতির প্রতিবেদন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে পাঠাতে অধীনস্থ দপ্তর ও সংস্থাগুলোকে বলা হয়েছে। আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির দশম সভার কার্যবিবরণীর আলোকে এসব নির্দেশনা দেওয়া হয়েছে বলেও চিঠিতে জানানো হয়েছে।

গত ১৯ ফেব্রুয়ারি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সভাপতিত্বে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় সিদ্ধান্ত হয়েছে, সরকারি কর্মকর্তা-কর্মচারী নিয়োগের ক্ষেত্রে ডোপ টেস্ট করা এবং সব বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী ভর্তির সময় ডোপ টেস্ট বাধ্যতামূলক করতে হবে। এ সংক্রান্ত একটি পূর্ণাঙ্গ বিধিমালা প্রণয়নের কাজ দ্রুত শেষ করতে হবে। গত ১২ মার্চ সে সভার সিদ্ধান্তের কথা শিক্ষা মন্ত্রণালয়কে জানানো হয়েছিল।

You might also like
Leave A Reply

Your email address will not be published.