The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকীতে কুবি শিক্ষক সমিতির আনন্দ র‍্যালি

কুবি প্রতিনিধিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ১৮ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে কোনো আয়োজন না করলেও আনন্দ র‍্যালি করে দিনটি উদযাপন করেছে শিক্ষক সমিতি।

মঙ্গলবার (২৮ মে) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে র‍্যালি বের হয়ে হয়ে ভিসি বাংলোর সামনে থেকে ঘুরে এসে বঙ্গবন্ধু ভাস্কর্যের পাদদেশে এসে শেষ হয়।

এ সময় শিক্ষক সমিতি সাধারণ সম্পাদক মেহেদী হাসান বলেন, বিগত কয়েক শতক ধরে এই অঞ্চলের মানুষের বিভিন্ন আন্দোলনের মাধ্যমে যে একটা উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের স্বপ্ন ছিল, তারই ধারাবাহিকতায় ১৮ বছর আগে এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা হয়। ২৮ মে এই অঞ্চলের সব থেকে বড় শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠা দিবস। অত্যন্ত দুঃখের সাথে বলতে হচ্ছে বিশ্ববিদ্যালয়ের গৌরবের দিনে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন নির্বিকার।

তিনি আরও বলেন, তারা এখন দুর্নীতিতে নিমজ্জিত। তারা চিঠি দিয়ে যেভাবে বিশ্ববিদ্যালয় দিবসের সকল কার্যক্রম বন্ধ করে দিয়েছে, তা নিন্দা জানানো ছাড়া আমাদের আর কোন ভাষা নেই। তবে এটি আনন্দের বিষয় যে, আজকের দিনটি সন্ত্রাসী উপাচার্য মঈন ছাড়া উদযাপন করছে বিশ্ববিদ্যালয় পরিবার।

এসময় শিক্ষক সমিতি সভাপতি (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. কাজী কামাল উদ্দিন বলেন, যারা বিশ্ববিদ্যালয় কে মনে ধারণ করেন, তারা আজকের মতো দিনে উপস্থিত থাকতো। কিন্তু সন্ত্রাসী উপাচার্যের কারণে আজকেই দিনটি জমকালো আয়োজনে উদযাপন করা হয়নি। উপাচার্য বিতাড়িত না হওয়ার পর্যন্ত আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাবো।

বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনের জন্য কমিটি কেন গঠন করা হয় নাই এ বিষয়ে জানতে চাইলে উপাচার্য অধ্যাপক ড এএফএম আবদুল মঈন বলেন, বিশ্ববিদ্যালয় বন্ধ, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী কেউ নাই, সেজন্য উদযাপন কমিটি গঠন করা হয় নাই। বিশ্ববিদ্যালয় খোলা হলে একটা নিদিষ্ট দিনে বিশ্ববিদ্যালয় দিবস যথাযথ মর্যাদায় উদযাপন করা হবে।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের বর্তমান অচল অবস্থার উল্লেখ করে গত ২৭ মে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে প্রশাসনের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হবে না বলে জানানো হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.