The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২১শে মে, ২০২৪

বিশ্বকাপ ফুটবল: ১৭ কেজি ক্ষীর দিয়ে মেসির প্রতিকৃতি!

ফুটবল ঘিরে বাঙালির উত্তেজনা বরাবরই বেশি থাকে। হোক না আরব দেশে, তার প্রভাব বঙ্গ জীবনে পড়বে না তা কি হয়! বরাবরের মতো ফুটবল বিশ্বকাপ নিয়ে এবারও চরম উৎসাহ-উদ্দীপনা চলছে পুরো উপমহাদেশে।

তারই ধারাবাহিকতায় আর্জেন্টাইন ফুটবলের প্রতি ভালোবাসার প্রকাশ করতে দেখা গেলো ১৭ কেজি ক্ষীর দিয়ে মেসির প্রতিকৃতি তৈরির মাধ্যমে। এমনটি দেখা গেছে পশ্চিমবঙ্গের মধ্য হাওড়ার ‘মা গন্ধেশ্বরী সুইটস’ নামের দোকানটিতে।

সেখানে মেসির প্রতিকৃতি ছাড়াও নীল-সাদা রঙের রসগোল্লা, সন্দেশ ও ক্ষীরের বিশ্বকাপ পাওয়া যাচ্ছে। বাস্তবের মেসিকে দেখতে যখন বিভিন্ন দেশ থেকে মানুষ কাতারে ছুটছেন, তখন হাওড়ার দোকানটিতে ভিড় উপচে পড়ছে ‘মিষ্টি মেসি’কে দেখতে।

আর্জেন্টিনার অন্ধভক্ত দোকানের মালিক বলেন, এবার মেসির হাত ধরে বিশ্বকাপ আসবে। সেমিফাইনালে মেসি যেভাবে খেলেছেন, পায়ের জাদু দেখিয়ে দিয়েছেন। আর্জেন্টিনার সাপোর্টার হয়ে আমি গর্বিত।

তিনি বলেন, আমার দোকান আর্জেন্টিনার পতাকা দিয়ে সাজিয়েছি। আর্জেন্টিনার পতাকার রঙে নীল-সাদা সন্দেশ করেছি, রসগোল্লা করেছি, বল করেছি। মিষ্টি দিয়ে বিশ্বকাপও বানিয়েছি। বাচ্চারা মা-বাবার হাত ধরে আসছে, মেসিকে দেখছে, ছবি তুলছে, কাপ নিয়ে যাচ্ছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.