The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

ফাইনালে ফ্রান্সের তুরুপের তাস বেনজেমা!

নিজের সেরা ফর্মেই ছিলেন কারিম বেনজেমা। তাকে ছাড়া ফ্রান্সের একাদশ কল্পনাও করা মুশকিল ছিলো। কিন্তু দুঃখজনক হলেও সত্য বিশ্বকাপ শুরুর আগেই ইনজুরিতে মাঠের বাইরে চলে গিয়েছিলেন এই ফরোয়ার্ড। যদিও তার বিকল্প হিসেবে কাউকেই নেয়নি ফ্রান্স।

সেই দলটি এবার বিশ্বকাপের ফাইনালে উঠতেই সরগরম চারপাশ। সবার মুখে একটাই কথা এবার কি মাঠে দেখা যাবে বেনজেমাকে? কথার ‍যুক্তিও আছে কারণ বেনজেমা তো চোট কাটিয়ে এখন ফিট! এমন গুঞ্জনের ডালপালা মেলল-যখন বিশ্বকাপ ফাইনালের জন্য করিম বেনজেমাকে কাতারে যাওয়ার অনুমতি দিলো তার ক্লাব রিয়াল মাদ্রিদ।

বলা হচ্ছে- আর্জেন্টিনার বিপক্ষে রোববারের বিশ্বকাপ ফাইনালে দেখাও যেতে পারে ব্যালন ডি অর জয়ী বেনজেমাকে। অবশ্য  এই তারকাকে নিয়ে অবশ্য সরাসরি কিছুই বলছেন না ফরাসি কোচ দেশম। টানা দুটি বিশ্বকাপের ফাইনালে তার দল। সেই লড়াইয়ের আগে বেনজেমাকে নিয়ে প্রশ্নটা যখন উঠল তখন রহস্যটা আরও বাড়িয়ে দিলেন দেশম।

কাতার বিশ্বকাপের সেমিফাইনালে মরক্কোর বিপক্ষে জয়ের পর দেশমের কাছে সাংবাদিকের প্রশ্ন ছিল- বেনজেমাকে ফাইনালে দেখা যাবে? এমন প্রশ্নের উত্তরে ফ্রান্স কোচ কৌশলী হলেন। তিনি বলছিলেন, ‘আমি এই প্রশ্নের উত্তর দিতে চাইছি না। আমি দুঃখিত, পরবর্তী প্রশ্নটা বলুন দয়া করে।’

ইউরোপীয় বেশ কয়েকটি সংবাদমাধ্যম বলছে, রোববারের ফাইনালে দেশমের তুরুপের তাস হতে পারেন এই করিম বেনজেমা। লিওনেল মেসির আর্জেন্টিনার বিপক্ষে দেশম ব্যবহার করতে পারেন বেনজেমাকে। তিনিই হতে পারেন কোচের ট্রাম্পকার্ড!

ফ্রান্সের বিশ্বকাপ শুরুর ঠিক আগে চোটে পড়া বেনজেমার সেরে উঠতে তিন সপ্তাহ সময় বেঁধে দেন চিকিৎসকেরা। সময়মতো মাঠে ফিরতে নিজ ক্লাব রিয়াল মাদ্রিদের মাঠে পুনর্বাসন প্রক্রিয়াও চলে তার। এখন তিনি পুরো ফিট, আগামী রোববার বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু ফাইনালে এসে তিনি যদি মাঠে থাকেন তাতে অবাক হওয়ার কিছুই থাকবে না।

You might also like
Leave A Reply

Your email address will not be published.