The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২৬শে জুন, ২০২৪

বিশ্বকাপ আর পরীক্ষার চাপ যখন একসাথে

ইবি প্রতিনিধি : সারা পৃথিবীর সাথে বিশ্বকাপ আমেজে মেতেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। ক্রিকেট মাঠে জায়ান্ট স্ক্রীনে খেলা দেখার ব্যবস্থা করা হয়েছে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের সৌজন্যে। সবাই যখন মাঠে গিয়ে খেলা দেখায় ব্যস্ত কেউ কেউ তখন না চাইতেও বসে আছে পড়ার টেবিলে। প্রিয় দলের খেলার দিনও যেনো ইচ্ছার বিরুদ্ধে বই শীটের পিছনে ছুটতে হচ্ছে। কারণ আগামীকাল সেমিস্টার ফাইনাল।

ইবিতে নভেম্বর ডিসেম্বরকে বলা পরীক্ষার সিজন। আর বিশ্বকাপটাকে যেনো এই সময়েই শুরু হতে হলো। এ বিষয়ে ইবির হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্টের এক শিক্ষার্থী রাইজিং ক্যাম্পাসকে জানায়, আমি আর্জেন্টিনার সাপোর্টার। পর পর দুইদিন প্রিয় দলের খেলা পড়েছে রাত ১ টায় কিন্তু তারপর দিন সকালে আমাদের পরীক্ষা। তবুও প্রিয় দলের খেলা মিস দেওয়া যাবেনা। কারণ চারবছর পর এমন সুযোগ তো একবারই আসে। হয়ত পরের বিশ্বকাপে আর ক্যাম্পাসেই থাকা হবেনা।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের বেশীর ভাগ বিভাগগুলোতে এখন সেমিস্টার ফাইনাল এক্সাম চলছে। সাইন্সের কিছু বিভাগগুলোতে সেমিস্টার ফাইনাল শেষ করে চলছে ল্যাব পরীক্ষা। যার ফলে সারাদিন ল্যাবে কাটাতে হচ্ছে তাদের।

তবুও যেনো বিশ্বকাপের আমেজে কোনো ঘাটতি নেই। যা কিনা প্রমাণিত হয় আর্জেন্টিনা মেক্সিকো ম্যাচেই। রাত একটায় খেলা শুরু হয়ে চলে রাত তিনটা পর্যন্ত। সে সময় মাঠে ছিলোনা তীল ধারনের ঠাই। ম্যাচ শেষে বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে সবচেয়ে বড় মিছিল করে এদিন মেসি ভক্তরা। গতকাল রাতেও ব্রাজিলের রাউন্ড অব সিক্সটিন নিশ্চিত করার পরই ক্যাম্পাসের রাস্তায় মিছিল করে খেলা দেখতে আসা ফুটবল সমর্থকরা। দেখে যেনো বোঝার উপায়ই নেই কাল সকালেই এদের অনেকেরই সেমিস্টার ফাইনাল পরীক্ষা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.