The Rising Campus
News Media

বিশ্বকাপে কো অর্ডিনেটর হিসেবে দেখা যাবে চবির সাবেক শিক্ষার্থীকে

সারওয়ার মাহমুদ, চবিঃ আগামী ২০ শে নভেম্বর পর্দা উঠতে যাচ্ছে কাতার বিশ্বকাপের।শুরু হতে যাওয়া বিশ্বকাপে মাঠের খেলায় না থেকেও জড়িয়ে রয়েছে বাংলাদেশের নাম।বিশ্বকাপ পরিচালনায় রেফারিদের কো অর্ডিনেটর হিসেবে কাজ করবেন কাতার ফুটবল এসোসিয়েশনের সহকারী রেফারি হিসেবে কর্মরত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র শিয়াকত আলী।

আসন্ন বিশ্বকাপ পরিচালনায় ৩৬ জন রেফারি,৬৯ জন সহকারী রেফারি এবং ২৪ জন ভিডিও অফিসিয়ালের পাশাপাশি কাজ করবেন ১০ জন কো অর্ডিনেটর। দক্ষিণ এশিয়া থেকে নির্বাচিত একমাত্র কো অর্ডিনেটর শিয়াকত আলী।

তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নাট্যকলা বিভাগের সাবেক শিক্ষার্থী এবং চট্রগ্রামের রাঙ্গুনিয়ার সন্তান।২০১৩ সালে কাজের সুবাদে কাতার পাড়ি জমান এই শিয়াকত।সেখানে স্পেনিশ ক্লাব বার্সেলোনার রেফারি অন্বেষন প্রজেক্টের মাধ্যেমে কপাল খুলে যায় তার।

বিশ্বকাপে কাজ করার সুযোগ পেয়ে শিয়াকত আলী খুবই আনন্দিত। তিনি এ প্রসঙ্গে সাংবাদিকদের বলেন- বিশ্বকাপে কাজ করার সুযোগ পেয়ে আমি খুবই গর্ববোধ করছি দক্ষিণ এশিয়া থেকে আমিই একমাত্র ব্যক্তি।ভবিষ্যতে বাফুফে চাইলে সুযোগ আসলে বাংলাদেশ ফুটবল নিয়ে কাজ করতে ইচ্ছুক।

উল্লেখ্য, শিয়াকত কালী কাতার ফুটবল এসোসিয়েশনের সহকারী রেফারি হিসেবে কাজ করছেন। ইতিমধ্যেই তিনি প্রায় ৪ হাজার ঘরোয়া ম্যাচে রেফারির দায়িত্ব পালন করেন

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.