The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪

বিমানের ল্যান্ডিং গিয়ারে চড়ে আলজেরিয়া থেকে ফ্রান্স!

আলজেরিয়া থেকে প্যারিসে আসা একটি ফ্লাইটের ল্যান্ডিং গিয়ারে একজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে তার অবস্থা আশঙ্কাজনক। বৃহস্পতিবার আলজেরিয়ার ওরান থেকে এয়ার আলজেরির একটি বিমান প্যারিস ওরলি বিমানবন্দরে অবতরণের পর বিমানটির কারিগরি পরীক্ষার সময় লোকটিকে আন্ডার ক্যারেজ বে-তে জীবিত অবস্থায় পাওয়া যায়। খবর দ্য গার্ডিয়ানের।

বিমানবন্দরের একটি সূত্র ফরাসি বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছে, আড়াই ঘণ্টার বিমান যাত্রা শেষে তাকে জীবিত উদ্ধার করা গেলেও হাইপোথার্মিয়ার কারণে তার অবস্থা সংকটাপন্ন ছিল। উদ্ধারের পর তাকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ধারণা করা হচ্ছে, উদ্ধারকৃত ব্যক্তির বয়স বিশ বছরের কাছাকাছি। তবে তার সঙ্গে কোনো পরিচয়পত্র না থাকায় তখন বেশি কিছু জানা সম্ভব হয়নি।

বাণিজ্যিক বিমানগুলো প্রায় ৩০ থেকে ৪০ হাজার ফুট উচ্চতায় চলাচল করে, যেখানে তাপমাত্রা মাইনাস ৫০ ডিগ্রিতে নেমে আসে। ল্যান্ডিং গিয়ার কক্ষে অক্সিজেন স্বল্পতা ও তীব্র ঠান্ডার কারণে সেখানে কারও বেঁচে থাকার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে।

মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনের (এফএএ) তথ্য অনুসারে, ১৯৪৭ থেকে ২০২১ সালের মধ্যে ১৩২ জন মানুষ বাণিজ্যিক বিমানের ল্যান্ডিং গিয়ার কক্ষে ভ্রমণ করার চেষ্টা করেছে। তাদের মধ্যে মৃত্যুর হার ৭৭ ভাগ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.