The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২৬শে জুন, ২০২৪

বিজয় দিবসে ইবি শেখ রাসেল হলে বিতর্ক প্রতিযোগিতা

ইবি সংবাদদাতা: মহান বিজয় দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শেখ রাসেল হল ডিবেটিং সোসাইটি কর্তৃক আয়োজিত আন্তঃফ্লোর বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৬ ডিসেম্বর) বিকাল ৩টায় শেখ রাসেল হলের সামনে এটি অনুষ্ঠিত হয়।

শেখ রাসেল হল ডিবেটিং সোসাইটির সভাপতি আলী আরমান রকির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. দেবাশীষ শার্মা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আবাসিক হলের শিক্ষকবৃন্দ। এছাড়া উপস্থিত ছিলেন ইবি ডিবেটিং সোসাইটির আহ্বায়ক রুমি নোমান ও ইবি প্রেস ক্লাবের সভাপতি আবু হুরাইরা। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন নাহিদ হাসান।

বিতর্ক প্রতিযোগিতায় ‘ বিজয়ের ৫২ বছরে বাংলাদেশ তার কাঙ্ক্ষিত উদ্দেশ্য অর্জনে সক্ষম হয়েছে’ বিষয়ের উপর সরকারি দলের বিতার্কিক হিসেবে অংশগ্রহণ করেন বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়ক নুর মুহাম্মদ শেখ ফ্লোরের এম এম তানভীর আল যুবাইর তামিম (প্রধানমন্ত্রী), আহসান হাবিব রানা (মন্ত্রী) ও মাজিদুল ইসলাম উজ্জল (সাংসদ)। বিরোধী দলের বিতার্কিক হিসেবে অংশগ্রহণ করেন বীরশ্রেষ্ঠ মহিউদ্দিন জাহাঙ্গীর ফ্লোরের সোহরাব হোসেন (বিরোধী দলীয় নেতা), মো. রাজু আহম্মেদ (উপনেতা) ও আব্দুল্লাহ মাহমুদ (সাংসদ)। এছাড়া প্রতিযোগিতায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান ফ্লোর অংশগ্রহণ করেছিলেন।

তিন ফ্লোরের বিতর্ক প্রতিযোগিতায় সরকারি দল হিসেবে চ্যাম্পিয়ন হয় বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়ক নুর মুহাম্মদ শেখ ফ্লোর এবং সেরা বিতার্কিক হিসেবে নির্বাচিত হয়েছেন মো. রাজু আহম্মেদ। প্রতিযোগিতায় স্পিকারের দায়িত্ব পালন করেন মাসুম সরকার এবং সময় নিয়ন্ত্রক ছিলেন রবিউল ইসলাম রবি।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. দেবাশীষ শার্মা বলেন, বিতর্কের মাধ্যমে আমার হলের শিক্ষার্থীরা নেতৃত্বের দিক থেকে এগিয়ে যাচ্ছে। আমি আশাবাদী শুধু ডিবেট নয় খেলাধুলা, সাংস্কৃতিক চর্চা ও পড়াশোনাসহ সকল ক্ষেত্রেই আমার হলের শিক্ষার্থী এগিয়ে যাবে এবং হলের সুনাম বইয়ে আনবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.