The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪

বিএনপির সকল নৈরাজ্য ঠেকাতে রাজপথে ছাত্রলীগের অন্যতম বৃহৎ তিন ইউনিট

সাকিবুল ইসলাম, জবি প্রতিনিধি: রাজধানীতে বিএনপি’র পদযাত্রাকে ঘিরে পুরান ঢাকায় শক্ত অবস্থানে রয়েছেন শাখা ছাত্রলীগের অন্যতম তিন বৃহৎ ইউনিট। জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, কবি নজরুল কলেজ ছাত্রলীগ ও সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যাম্পাস ও আশপাশের বিভিন্ন স্থানে লাঠিসোঁটা নিয়ে অবস্থান করতে দেখা যায়।

মঙ্গলবার সকাল থেকেই ছাত্রলীগের ইউনিটগুলো দফায় দফায় মিছিল ও শোডাউন দিচ্ছেন। পুরান ঢাকায় বিএনপির নেতাকর্মীরা যেন কোন ধরনের নৈরাজ্য ও সহিংসতা করতে না পারে সেজন্য ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যাম্পাসে সকাল থেকেই অবস্থান নেন।

সরেজমিনে দেখা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা সকাল থেকে বিকেল পর্যন্ত ক্যাম্পাসে বেশ কয়েকবার শোডাউন দিয়েছেন। দিনের বাকিটা সময় এই সুপার ইউনিটের নেতাকর্মীরা ক্যাম্পাসে ব্যাঞ্চ পেতে অবস্থান নেন। এদিকে সকাল দশটায় সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে লক্ষ্মীবাজারে শোডাউন দিয়েছেন। কবি নজরুল কলেজ ছাত্রলীগের নেতাকর্মীদের বিকেল সাড়ে চারটার দিকে কলেজ ফটক থেকে শুরু করে রায়সাহেব বাজার মোড় পর্যন্ত শোডাউন দিতে দেখা যায়।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম এম আকতার হোসেন বলেন, বিএনপি কোন ধরনের নৈরাজ্য করার চেষ্টা করলে তা শক্ত হস্তে দমন করতে সর্বদা প্রস্তুত আছি। আজ আমরা সারাদিন ক্যাম্পাসে ছিলাম। সারাক্ষণ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যাম্পাসের শান্ত চত্বরে অবস্থান করেছে। পরবর্তীতে বিকেল চারটায় ক্যাম্পাসের প্রধান ফটক বন্ধ করে দেয়ায় আমরা চলে এসেছি। তাছাড়া এবিষয়ে কেন্দ্র থেকে কোন নির্দেশনা আসেনি। তবে আমরা সবাই ক্যাম্পাসের আশেপাশে রয়েছি।

কবি নজরুল কলেজ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি বেলায়েত হোসেন সাগর বলেন, পুরান ঢাকা আমাদের কাছে আমানত। শিক্ষার্থীদের অভয়ারন্যতে আমরা আমাদের দায়িত্বের অবহেলা করবো না। সাধারন জনগনের ও শিক্ষার্থী ভাইবোনদের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করবো। আমাদের অবস্থান স্পষ্ট, পুরান ঢাকায় বিএনপি যদি কোন ধরনের নৈরাজ্য সৃষ্টি করার চেষ্টা করে আমরা তা প্রতিহত করবো।

সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুল ইসলাম আশিক বলেন, সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগ সকাল থেকেই প্রস্তুত আছে। আমি ব্যক্তিগত কাজে গুলশান এসেছে। তবে এখনো আমাদের নেতাকর্মীরা ক্যাম্পাসে অবস্থান করছে। পুরান ঢাকায় বিএনপি’র নেতাকর্মীরা যদি কোন ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করে আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নিব।

You might also like
Leave A Reply

Your email address will not be published.