বিএনপিকে শান্তির ভাষায় কথা বলার আহ্বান কাদেরের

বিএনপিকে শান্তির ভাষায় কথা বলার আহবান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, তা না হলে জনগণকে সঙ্গে নিয়ে সমুচিত জবাব দেওয়া হবে। বিএনপির হাঁকডাকে আওয়ামী লীগ ভয় পায় না।

রোববার (২০ ফেব্রুয়ারি) নাটোর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে ওবায়দুল কাদের এ কথা বলেন।

আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিএনপি নেতারা ষড়যন্ত্র করছে অভিযোগ করে ওবায়দুল কাদের বলেন, তাদের জনগণের কাছে একটা দৃশ্যমান উন্নয়নের চিত্র নেই, তাই জনগণ বিএনপির সব ষড়যন্ত্র মোকাবিলা করে আগামী নির্বাচনে আওয়ামী লীগকেই বিপুল ভোটে বিজয়ী করবে।

নাটোর জেলা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে যারা সংঘর্ষে লিপ্ত ছিলেন তাদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনতে সম্মেলনস্থলে উপস্থিত কেন্দ্রীয় নেতাদের নির্দেশ দেন ওবায়দুল কাদের।

নির্বাচনকে সামনে রেখে নিজেরাই যদি সংঘর্ষে জড়িয়ে পড়েন তাহলে দেশের সব উন্নয়ন বিনষ্ট হয়ে যাবে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার উন্নয়নের গর্ব নিয়ে আরেকটি নির্বাচনে অংশ নেবে আওয়ামী লীগ।

যারা অপকর্মের সঙ্গে জড়িত এবং ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের ভাবমূর্তি বিনষ্ট করেছে, তাদের নামের তালিকা তৈরি করা হচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি এখন খাদে পড়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে বিএনপির লাফালাফি কোনো কাজে আসবে না।

আগামী নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় আসতে পারবে না—বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আগামী জাতীয় নির্বাচন যতই এগিয়ে আসছে, বিএনপি ততই হাঁকডাক শুরু করছে—বিএনপির হাঁকডাকে আওয়ামী লীগ ভয় পায় না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ত্যাগী ও দুঃসময়ের নেতাকর্মীদের মূল্যায়ন করতে দলের নেতাদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ত্যাগীরাই হলো আওয়ামী লীগের প্রাণ।

নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কুদ্দুসের সভাপতিত্বে সম্মেলনে আরও উপস্থিত ছিলেন—আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান, এ এইচ এম খায়রুজ্জামান লিটন, যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক ডাক্তার রোকেয়া সুলতানা, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল প্রমুখ।