The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

বাড়লো অধিভুক্ত সাত কলেজের ভর্তির সময়

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২১-২২ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষের ভর্তির সময় দুই দিন বাড়িয়ে ২৭ অক্টোবর পর্যন্ত বর্ধিত করা হয়েছে। আজ মঙ্গলবাব বিকেলে বিষয়টি নিশ্চিত করেন ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ ও সাত কলেজের সমন্বয়ক অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য্য।

সময় বর্ধিত করার কারন হিসাবে তিনি বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে শিক্ষার্থীদের সুবিধা বিবেচনায় এই সময় বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে । 

অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য্য বলেন, ঘোষণা অনুযায়ী রাজধানীর সরকারি সাত কলেজের বিষয়  ভর্তি কার্যক্রমের আজই ছিলো শেষ দিন। আজকের মধ্যেই মনোনীত কলেজে সশরীরে উপস্থিত হয়ে সকল শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া শেষ করার কথা বলা হয়েছিলো। তবে গত দুইদিনের সৃষ্ট প্রাকৃতিক দুর্যোগের বিষয়টি বিবেচনায় নিয়ে  শিক্ষার্থীদের সুবিধার জন্য আরো দুইদিন সময় বাড়ানো হয়েছে। অর্থাৎ শিক্ষার্থীরা আগামী ২৭ অক্টোবর, বৃহস্পতিবার পর্যন্ত ভর্তি কার্যক্রম চালিয়ে যেতে পারবেন। বিষয়টি প্রত্যেকটি কলেজকে অবহিত করা হয়েছে।

এর আগে গত ১৬ অক্টোবর (রোববার) সরকারি সাত কলেজের বিষয় কলেজ পছন্দের ৩য় এবং সর্বশেষ মনোনয়ন তালিকা প্রকাশ করা হয়। এর মধ্য দিয়ে এবছরের জন্য সাত কলেজের ভর্তি পরীক্ষা ফলপ্রকাশ সংক্রান্ত যাবতীয় বিষয় শেষ হতে চলেছে। ভর্তি নির্দেশনায় বলা হয়, আগামী ২৫ অক্টোবর ২০২২ তারিখের মধ্যে মনোনীত কলেজে সশরীরে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া শেষ করতে হবে। যা আজ বর্ধিত করে ২৭ অক্টোবর করা হয়েছে।

ইতোপূর্বে তিন ধাপে সকল আসনের বিপরীতে শিক্ষার্থীদের কলেজ বিষয় মনোনয়ন দেওয়া হয়েছে। প্রতিটি আসন নিশ্চিত করতে শিক্ষার্থীদের জমাকৃত টাকা ভর্তির ক্ষেত্রে অগ্রিম হিসেবে গণ্য করা হবে যা পরবর্তীতে চূড়ান্তভাবে মনোনীত কলেজের নির্ধারিত ফি এর সাথে সমন্বয় করা হবে বলেও জানানো হয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.