The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

বার্সা – রিয়াল মহারণ আজ

সাঈদ মঈনঃ রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়াম যেন একের পর এক জায়ান্ট ম্যাচের পসরা সাজিয়ে বসেছে। ১৯ জানুয়ারি এই মাঠেই লিওনেল মেসি, এমবাপে, নেইমারদের পিএসজির মুখোমুখি হবে আল নাসর এবং আল হিলালের সম্মিলিত একাদশ। যে একাদশে থাকবেন ক্রিশ্চিয়ানো রোনালদোও। অর্থাৎ, মেসি-রোনালদো আবারও মুখোমুখি হতে যাচ্ছেন রিয়াদে।

এর মাত্র চারদিন আগেই সেই একই স্টেডিয়ামে বসছে আরেকটি মহারণ। এই মাঠেই আজ রাতে অনুষ্ঠিত হতে যাচ্ছে স্প্যানিশ সুপার কাপের ফাইনাল। যে ম্যাচে মুখোমুখি দুই স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ। অর্থাৎ, মরুর বুকে অনুষ্ঠিত হতে যাচ্ছে একটি সুপার এল ক্ল্যাসিকো লড়াই। চলতি মৌসুমের দ্বিতীয় এল ক্ল্যাসিকো এটি। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রোববার (১৫ জানুয়ারি) দিবাগত রাত ১টায়।
মরুর বুকে জুড়ে আজ ‘এল ক্লাসিকো’র উত্তাপ। ইতিহাস, ঐতিহ্য আর মর্যাদার এ মহা লড়াইয়ের আগে সেমিফাইনালে দুই দলই জিতে এসেছে টাইব্রেকারে। সুপার কাপে রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন বার্সেলোনা। আর ১২ বার জিতে মাত্র একধাপ পিছিয়ে আছে রিয়াল মাদ্রিদ। ফাইনাল জিতে বার্সেলোনার পাশে বসার সুযোগ বর্তমান চ্যাম্পিয়ন রিয়ালের। দুই দলের সর্বশেষ পাঁচ দেখায় চারটিতেই জয় রিয়ালের, বার্সা জিতেছে একটিতে।

এল ক্লাসিকোর দ্বৈরথে খেলোয়াড়, কোচ বা সমর্থকদের মাঝে উত্তেজনার পারদ থাকে তুঙ্গে। কিন্তু ফাইনাল নিয়ে কোনো বাড়তি চাপ নিচ্ছেন না রিয়ালের ইতালিয়ান কোচ কার্লো আনচেলোত্তি। বলেছেন, ‘প্রতিটি ট্রফিই আমাদের কাছে গুরুত্বপূর্ণ। এই ম্যাচে অনেক কিছুই পাওয়ার আছে। ম্যাচ ও ফাইনাল জেতার জন্য আমরা প্রতিদিন লড়াই করে থাকি। ছেলেরা অনুপ্রাণিত ও নির্ভার। আমার খেলোয়াড়রা এই ধরনের চাপে অভ্যস্ত এবং আমরা আত্মবিশ্বাসী।’

গুরুত্ব বিবেচনায় সুপারকাপ হয়তো বড় কোনো টুর্নামেন্ট নয়। তবে, ২১মাস ধরে শিরোপা খরায় ভুগা বার্সেলোনা যে একটি শিরোপা জয়ের জন্য কতটা মুখিয়ে তা এবার তাদের প্রস্তুতি না দেখলে বোঝা যেতো না। এ কারণে রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়াম শিরোপা খরা কাটানোর সঙ্গে প্রতিশোধের মিশনও রবার্ট লেওয়ানডস্কিদের সামনে।

দুই স্প্যানিশ জায়ান্টের এই মহারণ সরাসরি সম্প্রচার হবে সনি টেন ২ তে। এছাড়াও এবিসি, ইএসপিএন, ইএসপিএন ডেস্পর্টস ও ইএসপিএন প্লাসেও দেখার সুযোগ রয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.