The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

বাকৃবির মুক্তিযোদ্ধা স্মৃতি বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু

বাকৃবি প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) অবস্থিত মুক্তিযোদ্ধা স্মৃতি বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল ৯ টায় বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন বাকৃবির উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান।

অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক খন্দকার জাহানারা হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সাখাওয়াত হোসেন। পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক ড. এম. এ. এম. ইয়াহিয়া খন্দকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. খান মো সাইফুল ইসলাম, প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল ইসলাম সহ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী।

এ সময় বাকৃবির উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেন, ‘মুক্তিযুদ্ধের অবতারণা হয় জাতির পিতার নির্দেশে। জাতির পিতার ¯েøাগান জয় বাংলা ধারন মাধ্যমে প্রতিটি মানুষ মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে। শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের স্মৃতি ধারণ করতে এই বিদ্যালয় একটি ব্যতিক্রমী জায়গা। মুক্তিযোদ্ধাদের ত্যাগ-তীতিক্ষা তাদের অবদানের কথা শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে দিতে হবে। তা না হলে স্বাধীনতা যুদ্ধে মুক্তিযোদ্ধাদের অবদান বিফলে যাবে। অন্তর নিংড়ানো ভালোবাসা দিয়ে মুক্তিযোদ্ধাদের স্মরণ করতে হবে।’

এছাড়াও বিকালে সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সংস্কৃতিক অনুষ্ঠানে সুকান্ত ভট্টাচার্য রচিত দেবতাদের ভয় নাটকটি পরিবেশিত হবে। অনুষ্ঠান শেষে ক্রীড়া প্রতিযোগিতা ও সংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণীর আয়োজন করা হয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.