The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

বাকৃবির উচ্চ শিক্ষা ও গবেষণার নতুন কো-অর্ডিনেটর অধ্যাপক ড. হাদী

বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) উচ্চ শিক্ষা ও গবেষণা কমিটির কো-অর্ডিনেটর হিসেবে দায়িত্ব পেয়েছেন প্যাথলজি বিভাগের অধ্যাপক ড. মো. আবু হাদী নূর আলী খান।

রোববার (২৬ ফেব্রুয়ারি) রেজিস্ট্রার মো. ছাইফুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয় প্রশাসন আগামী দুই বছরের জন্য তাঁকে উচ্চ শিক্ষা ও গবেষণা কমিটির কো-অর্ডিনেটর হিসেবে নিয়োগ দিয়েছেন। অধ্যাপক ড. মো. আবু হাদী নূর আলী খান মৃত্তিকা বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম-১ এর স্থলাভিষিক্ত হবেন। তিনি ৩১ মার্চ আনুষ্ঠানিকভাবে দায়িত্বগ্রহণ করবেন। এছাড়াও পদাধিকারবলে তিনি পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া পিএইচডি ডরমেটরির সুপারের দায়িত্ব পালন করবেন।

এর আগে অধ্যাপক ড. হাদী বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেমের (বাউরেস) পরিচালকের দায়িত্ব, বাকৃবির প্রফেসর মুহাম্মদ হোসেন কেন্দ্রীয় ল্যাবরেটরির পরিচালকের দায়িত্বসহ বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি গণতান্ত্রিক শিক্ষক ফোরামের (একাংশ) সভাপতির দায়িত্ব পালন করছেন ।

অধ্যাপক ড. হাদী গবেষক হিসেবে ৬৪ টি জাতীয় এবং ৪৪টি আন্তর্জাতিক সায়েন্টিফিক পেপার প্রকাশ করেছেন। শিক্ষকতা জীবনে তাঁর তত্ত্বাবধানে ৫৪জন মাস্টার্স ডিগ্রি ও ৮জন পিএইচডি ডিগ্রি লাভ করেছেন।

অধ্যাপক ড. হাদী বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদ থেকে ১৯৮৯ সালে স্নাতক, প্যাথলজি বিভাগ থেকে ১৯৯৩ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি যুক্তরাজ্যের গ্লাসগোতে অবস্থিত স্ট্র্যাথক্লাইড ইউনিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। পরে তিনি জাপানের ওসাকা ইউনিভার্সিটি গ্রাজুয়েট স্কুল অব মেডিসিন থেকে পোস্ট ডক্টরাল ডিগ্রি অর্জন করেন।

মো আমান উল্লাহ/

You might also like
Leave A Reply

Your email address will not be published.